বরিশালে নাগরিকদের কাছে গৃহকর্মী, ড্রাইভার সহ ১৭ ধরনের তথ্য চেয়েছে পুলিশ। শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে এই তথ্য সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

উদ্বোধনের পর সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে অশ্বিনী কুমার হলের সামনে গিয়ে শেষ হয়। পরে অশ্বিনী কুমার হলে এক মতবিনিময় সভা পুলিশ কমিশনার বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সমাজ গড়ার জন্য আন্তরিকভাবে চেষ্টা করা হচ্ছে। এরই অংশ হিসেবে নাগরিকদের তথ্য নিবন্ধন সংগ্রহ অভিযান আনুষ্ঠানিকভাবে শুরু করা হলো।

তথ্য দিয়ে সহায়তা করার জন্য অনুরোধ জানিয়ে পুলিশ কমিশনার বলেন, এ কার্যক্রম আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। এই সময় বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহ করা হবে।

মতবিনিময় সভায় পুলিশের দেয়া তথ্য সংগ্রহ ফরম পূরণ করে সংশ্লিষ্ট থানা অথবা কর্মকর্তার কাছে জমা দেওয়ার অনুরোধ জানানো হয়েছে। নাগরিক তথ্য ফরমে ১৭ ধরনের তথ্য চাওয়া হয়েছে। এর মধ্যে বাড়িওয়াল কিংবা ভাড়াটিয়ার ব্যক্তিগত তথ্য, পরিবারের সদস্যদের তথ্য এবং গৃহকর্মী ড্রাইভারের তথ্য উল্লেখযোগ্য। সভায় অতিরিক্ত পুলিশ কমিশনারসহ উপ-পুলিশ কমিশনাররা বক্তৃতা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here