আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস উপলক্ষে বরিশালে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) নগরের সদর রোডস্থ অশ্বিনী কুমার হলের সামনে এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে বরিশাল সম্মিলিত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন পর্ষদ।

 

জেলা মহিলা পরিষদের সভাপতি রাবেয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর কর্মকর্তা রাশিদা আক্তার, উদযাপন পর্ষদের আহ্বায়ক কাজী মিজানুর রহমান, জেলা সচেতন নাগরিক কমিটির সভাপতি প্রফেসর শাহ্ সাজেদা, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী, জেলা মানবাধিকার জোটের সভাপতি ডা. সৈয়দ হাবিবুর রহমান এবং উন্নয়ন সংগঠক রহিমা সুলতানা কাজল।

 

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, নারী-পুরুষ সমতার মাধ্যমে নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে বরিশালসহ সারাদেশে একযোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। বরিশালের সব নারী সংগঠন, স্থানীয় সরকার প্রতিনিধি এবং প্রশাসন মিলে একত্রে মানববন্ধনের উদ্দেশ্য নারী নির্যাতন প্রতিরোধ করা।

 

এ সময় বক্তারা নারীর প্রতি সহিংসতা বন্ধে দেশের জনগণ এবং সরকারের প্রতি আহ্বান জানান।

 

অপরদিকে আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটসহ বেসরকারি বিভিন্ন এনজিও এবং সংগঠনের উদ্যোগে নগরের অশ্বিনী কুমার হল চত্বরে ‘নারী ও শিশুর ওপর ধর্ষণ এবং যৌন সহিংসতার বিরুদ্ধে আমরা’ স্লোগানে প্রতীকী অনশন কর্মসূচি পালন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here