বরিশালে প্রতারণার মাধ্যমে চুরি সংগঠিত করা চক্রের এক নারী সদস্যসহ ২ জনকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে চুরি হওয়া কিছু স্বর্ণালংকার ও স্বর্ণ বিক্রির নগদ অর্থ উদ্ধার করা হয়েছে।

সোমবার (২২ জুলাই) পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে কোতোয়ালি মডেল থানা পুলিশ।

আটকরা হলেন- মাদারীপুর জেলার রাজৈর থানাধীন উত্তর পাল্লুকা এলাকার সুনীল বালার মেয়ে ও প্রতারক চক্রের সদস্য তনু বালা (৩৯) ও বরিশাল নগরের সদর রোড এলাকার স্বর্ণ ব্যবসায়ী শেখ মোহাম্মদ ইদ্রিস।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বলেন, চলতি বছরের ১ ফেব্রুয়ারি তপু বালা বরিশাল নগরের ২০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সৌদি প্রবাসী সিদ্দিকুর রহমানের মালিকানাধীন বহুতল ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাট ভাড়া নেয়।

সে সুবাদে ভবনের তৃতীয় তলার ফ্ল্যাটে থাকা বাড়ির মালিকের স্ত্রী সাথী আক্তার ও তাদের মেয়ে ঐশি আক্তারের সঙ্গে সু-সম্পর্ক গড়ে তোলেন। এর পরিপ্রেক্ষিতে গত ২১ জুলাই (রোববার) দুপুর ২টার দিকে প্রতারক ভাড়াটিয়া তনু বালা সাথী আক্তারের ফ্ল্যাটে গিয়ে ঘুমের ওষুধ মিশিয়ে কফি বানিয়ে সাথী ও তার মেয়েকে দেন। যা খেয়ে তারা দু’জনই অচেতন হয়ে পড়েন। পরে বিকেলে মেয়ে ঐশির জ্ঞান ফিরলে ঘরের মেঝেতে তার মাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন।

পাশাপাশি মা এবং মেয়ের সঙ্গে থাকা একটি স্বর্ণের চেইন, একটি আংটি ও এক জোড়া কানের দুল খোয়া যাওয়ার বিষয়টি নিশ্চিত হন। পরে অন্যান্য ফ্লাটের ভাড়াটিয়ারা তাদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেন।

ওসি জানান, খবর পেয়ে রাতেই তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পাশাপাশি এই ঘটনায় একটি মামলাও দায়ের হয়। ওই মামলার সূত্র ধরে অভিযান চালিয়ে প্রতারক তপু বালাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী সদর রোড এলাকার জুয়েলারি দোকান থেকে স্বর্ণালংকার ও স্বর্ণ বিক্রির টাকা উদ্ধার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here