আজ ১৯ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে। উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কার্ষক্রম, উজিরপুর বরিশাল এর আয়োজনে। উজিরপুর উপজেলা মিলনায়তনে বরিশালে প্রথম বারের মতো অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ ২০১৯-২০২০ মৌসুমের ইউনিয়ন পর্যায়ে কৃষক নির্বাচন উপলক্ষে উন্মুক্ত লটারী কার্যক্রম অনুষ্ঠিত হয়।লটারির মাধ্যমে আমন ধান সংগ্রহ কার্ষক্রম-২০১৯ এর শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।
এবারি প্রথম উজিরপুরে আমন সংগ্রহের মোট লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয় ৭ লক্ষ ২৮ হাজার মেট্রিক টন। সেই অনুযায়ী ইউনিয়ন ভিত্তিক কৃষকদের তালিকা প্রস্তুত করা হয়েছে তালিকা অনুযায়ী ইউনিয়ন ভিত্তিক কৃষকদের মাঝে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্ধারন করা হয়েছে। সর্বোচ্চ স্বচ্ছতার ভিত্তিতে সকলের অংশগ্রহণে উন্মুক্ত এই লটারি করা হয়েছে, লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছথেকে এবারের আমন ধান সংগ্রহ করা হবে।অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার উজিরপুর উপজেলা প্রণতি বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক বরিশাল মোঃ মাঈন উদ্দিন, মেয়র উজিরপুর পৌরসভা মোঃ গিয়াস উদ্দিন বেপারী, চেয়ারম্যান ওটরা ইউনিয়ন পরিষদ মোহাম্মদ শাহাদাত হোসেন, সভাপতি এস এম জামালসহ বিভিন্ন অতিথিরা এবং কৃষক বৃন্দরা এবং আরো অনেকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here