আজ ৪ আগস্ট রোববার দুপুর ১ টায়। বরিশাল নগরীর রুপাতলীতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারী মাধ্যমিক বিদ্যালয় এর আয়োজনে, বিদ্যালয় প্রাঙ্গণে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুুজিবুর রহমান কর্ণারের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল, এস, এম, অজিয়র রহমান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাপিয়া জেসমিন। আরো উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সুব্রত বিশ্বাস দাস, সহসভাপতি জেলা আওয়ামীলীগ বরিশাল, মোঃ হোসেন চৌধুরী, সহকারী শিক্ষক, গোলাম হোসেন, সহকারী শিক্ষক, নাছিমা বেগম ডালিয়াসহ স্কুলের শিক্ষক শিক্ষার্থী এবং অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আলোচনা সভায় জেলা প্রশাসক সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী শেখ মুজিবুর রহমানের জীবনী জানা সকল শিক্ষার্থীর জন্য একান্ত প্রয়োজন।
এই কর্ণারে স্বাধীনতার ৭ই মার্চের ভাষণ থেকে শুরু করে তার কর্মময় জীবন চিত্র সহ নানা বিষয় উল্লেখ করা হয়েছে। এর মধ্যদিয়ে স্কুলের শিক্ষার্থীরা এই মহান নেতা সম্পর্কে জানতে পারবে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশাত্মবোধ গান পরিবেশন করে। পরে জেলা প্রশাসক সকলের প্রতি দেশের চলমান ডেঙ্গু রোগ থেকে বাঁচতে মশা নিধন ও মশার বংশ বিস্তার রোধে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রেখে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি কোন ধরনের গুজবে কান না দেওয়ার আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here