ঋতুরাজ বসন্তকে বরণ করতে বুধবার বরিশালের বিভিন্ন প্রতিষ্ঠানে বসন্তবরণ উৎসব পালনে নানান কর্মসূচীর আয়োজন করা হচ্ছে। উৎসবে গান কবিতা ও নৃত্য পরিবেশনের মাধ্যমে ঋতুরাজ বসন্তকে বরন করে নেয়া হবে।

এদিকে বসন্ত উৎসব ও ভালোবাসা দিবস উপলক্ষে বিপুল অংকের ফুল বিক্রি করে বরিশালের ফুল ব্যবসায়ীরা এ দুই দিনে বাজিমাত করছে। বরিশাল নগরীর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান আয়োজন করছে বসন্ত উৎসবের। গান কবিতা ও নৃত্য পরিবেশনের মাধ্যমে ঋতুরাজ বসন্তকে বরণ করে নেয়া হবে।

বসন্ত উৎসব ও ভালোবাসা দিবস উপলক্ষে বিপুল অংকের ফুল বিক্রি করেছে বরিশালের ব্যবসায়ীরা। দুই দিবসের অপরিহার্য চাহিদা ‘ফুল’ এক দিনেই বিক্রয়মূল্যে ১৪ লাখে নিয়ে গেছে নগরীর ব্যবসায়ীরা।

বরিশাল ফুল ব্যবসায়ী সমিতির সভাপতি বলেন, এত ‘ফুল’ প্রেমীর দেখা আর কখনও মেলেনি। তাই অসংখ্য ফুল দোকান থেকে চলে গিয়ে ঠাঁই নিয়েছে কারো খোপায়, হয়েছে গলার মালা, মাথায় মুকুট, হাতের ব্রেসলেট।

সভাপতির দাবি নগরীতে পেশাদার ৯টি ফুলের দোকান রয়েছে। এই দোকানগুলোতে সোমবার সন্ধ্যার পর থেকে মঙ্গলবার সন্ধা পর্যন্ত ১৪ লক্ষাধিক টাকার ফুল বিক্রি হয়েছে বলে দাবি করেছেন তিনি।

সরেজমিনে দেখা গেছে, বসন্ত বরণকে ঘিরে বাসন্তি, হলুদ গাঁদা এবং ঝারবালা ফুলের বিক্রি বেশি হচ্ছে। এর পাশাপাশি গ্যারোডিলাক্স ফুল দিয়ে তৈরী করা গোল চাক্কিও বিক্রি হয়েছে দেখার মতো।

ব্যবসায়ীদের দেয়া তথ্য অনুযায়ী এর প্রতিটি চাক্কির মূল্য রাখা হয়েছে ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত। এছাড়া মঙ্গলবার প্রতি পিস গোলাপ বিক্রি হয়েছে ৩০ থেকে ৫০ টাকায়, গ্যারোডিলাক্স ফুলের স্টিক ২৫ টাকা এবং রজনীগন্ধার স্টিক বিক্রি হয়েছে ১৫ টাকা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here