শামীম আহমেদ ॥ বরিশালে বাম গনতান্ত্রিক জোটের কালো পতাকা মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন ৩০ ডিসেম্বর কলংকিত নির্বাচনে রাষ্ট্রীয় বাহিনীর ভূয়া ভোটের মাধ্যমে যারা এমপি-মন্ত্রী হয়েছেন তাদেরকে দেশবাশী প্রত্যাখান করেছে। একটি স্বাধীন দেশের শান্তি প্রিয় আইন শৃঙখলা বাহিনীর সদস্যরা আওয়ামীলীগের সাথে আতাত করে জনগনের ভোট হরন করে ভোট ডাকাতীতে অংশ নেয়। তাই মুক্তিযুদ্বের চেতনা শহীদদের রক্তের সাথে বেঈমানী না করে অভিলম্বে এই ভূয়া সংসদ বাতিল করে জনগনের উপস্থিতিতে একটি নিরপক্ষ সরকারের অধিনে সুষ্ট-সুন্দর নির্বাচন দেয়ার দাবী জনানো হয়।

আজ বুধবার (৩০ই ডিসেম্বর) সকাল ১১টায় নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে ভোট ডাকাতির নির্বাচন ও সংসদ বাতিল এবং অবিলম্বে নিরপেক্ষ তদারকি সরকারের অধিনে নির্বাচনের দাবিতে দেশব্যাপি কর্মসূচির অংশ হিসেবে বাম গনতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার আয়োজনে কালো পতাকা মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে একথা বলেন তারা। বাম গনতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তীর সভাপতিত্বে প্রতিবাদ সভা, মানববন্ধন কর্মসূচিতে দাড়িয়ে আরো বক্তব্য রাখেন বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি সভাপতি ও বাম গনতান্ত্রিক জোটের সদস্য এ্যাড. একে আজাদ, কমরেড অধ্যাপক জলিলুর রহমান, সাইদুর রহমান, দেওয়ান আঃ রসিদ নিলু, নৃপেন্দ নাথ বাড়ৈ ও সন্তুমিত্র প্রমুখ।

বক্তরা আরো বলেন আজকের ভূয়া ভোটের নিলজ্য সরকার এখনো একের পর এক জাতীর সামনে মিথ্যা কথা বলে যাচ্ছে আমরা মিথ্যা কথা বলা তাদেরকে দেশবাসী ধিক্কার জানায়।
তাই আপনারা মুক্তিযুদ্বের শহীদদের রক্তের সাথে বেঈমানী না করে মুক্তিযুদ্বের চেতনাকে যদি বিশ্বাষ করেন তাহলে তাদের প্রতি সম্মান দেখিয়ে জনগনের ভোটাধিকার ফিরিয়ে দিয়ে একটি নিরপক্ষ সরকারের অধিনে নির্বাচন দিয়ে গ্রহনযোগ্য সরকার গঠন করার দাবী জনান। এর পূর্বে নগরীর ফকিরবাড়ি সড়কস্থ বাম গনতান্ত্রিক জোট কার্যলয় থেকে কালো পতাকা মিছিল বেড় করে। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে পুনরায় ফিরে এসে টাউন হল চত্বরে এ কর্মসূচি পালন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here