পানি সবার অধিকার, বাদ রবে না কেউ আর এই স্লোগান নিয়ে আজ ১১ এপ্রিল সকাল ১০ টায় জেলা প্রশাসন বরিশাল ও পানি উন্নয়ন বোর্ড বরিশাল এর আয়োজনে। বিশ্ব পানি দিবসে ২০১৯ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ব পানি দিবস উপলক্ষে বর্ণাঢ্য এক র‌্যালিটি সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে এক বের হয়ে বরিশাল সদর রোড প্রদক্ষিণ করে জেলা প্রশাসক বরিশাল এর কার্যালয় এসে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল, মোঃ ইকবাল আখতার। নির্বাহী প্রকৌশলী পানি উন্নয়ন বোর্ড বরিশাল, মোহাম্মদ আবু সাদিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী বরিশাল পওর সার্কেল, প্রকৌশলী মোঃ সফিউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল, মুহম্মদ আব্দুর রকিব, প্রধান উপদেষ্টা আইসিডিএ, আনোয়ার জাহিদ, প্রধান নির্বাহী সেইন্ট বাংলাদেশ, কাজী জাহাঙ্গীর কবির, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা সহ বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বিশ্বে পানি সম্পদ রয়েছে সামুদ্রিক লবণাক্ত পানি ৯৭.২%, জমাট বরফ ও হিমবাহ ২.১৪%, ভূগর্ভস্থ পানি ০.৬১%, ভূপরিস্থ পানি ০.০০৯%, মাটির আর্দ্রতা ০.০০৫%, বায়ুমন্ডল ০.০০১%।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here