তারুন্যনির্ভর স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন। যার শুরু হয়েছিল মাত্র ২৪ জন সদস্য নিয়ে ২০১৬ সালের ৩ রা জুন। যার উদ্যোক্তা ছিলেন সবার নয়নের মনি সদাহাস্যোজ্জ্বল মোঃ ফরিদ উদ্দিন। যার বর্তমান সদস্য সংখ্যা প্রায় ২৫০০০। বিডি ক্লিন একটি স্বেচ্ছাসেবী সংগঠনের অরাজনৈতিক প্লাটফর্ম। নিজের খেয়ে বনের মোষ তাড়ানোর মত নিজের খেয়ে নিজের টাকা ব্যায়ে পরিচ্ছন্নতার বার্তা পৌছে দেয় প্রতিটি মানুষের কাছে। শুধু একটি স্বপ্ন বাস্তবায়নের জন্য সেটা হল পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলা।

হাঁটিহাঁটি পাপা করে আজ তার তিন বছর পূর্তি হল। ব্যতিক্রমী এক আয়োজনের মাধ্যমে পালিত হল বিডিক্লিন বরিশালের এবারের আয়োজন।

সুবিধা বঞ্চিত পাঁচ জন রিক্সাওলাকে পাঞ্জাবী প্রদান সহ তাদেরকে সাথে নিয়ে ইফতারের মাধ্যমে কেক না কেটে এক দৃষ্টান্ত স্থাপন করল বিডি ক্লিন বরিশাল।

উক্ত অনুষ্ঠানে তিনবছর পূর্বের স্মৃতিচারণ করে অনুষ্ঠানের সূচনা করেন বিভাগীয় সমন্বয়ক মোঃ মাসুদুর রহমান, পর্যায়ক্রমে বক্তব্য রাখেন সাবেক বিভাগীয় প্রধান মোঃ ইব্রাহিম মাসুম, সদস্য মোঃ রিপন মাষ্টার,মোঃ লোকমান হোসেন, মোঃ সাইফুল ইসলাম এবং দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ শামীম হুজুর।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোঃ মাহিদ খান, মোঃ শাহাজাদা হীরা, মোঃ শাহরিয়ার মাহফুজ শ্রাবন, মোঃ তানবির, মোঃ মনিরুল ইসলাম,মোঃ যায়েদ ইরফান সহ বরিশাল বিডি ক্লিনের অন্যান্য সদস্য ও সদস্যা বৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here