আজ বৃহস্পতিবার ১৮ এ্রপ্রিল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আসন্ন রমজান মাস উপলক্ষে বরিশাল মহানগরীতে বাজার তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। এ সময় মুদি দোকান, চাল ও আটার আড়ৎ, পিঁয়াজ, মসল্লা, ভোজ্য তেলের দোকান, গুড়ের দোকান, ফলের দোকান, মাংসের দোকান, কাঁচা বাজারসহ বিভিন্ন ধরণের ব্যবসা প্রতিষ্ঠান তদারকি করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বরিশাল এর সহকারী পরিচালক মোঃ শাহ্ শোয়াইব মিয়া । সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা এবং ১০ এপিবিএন বরিশালের একটি টিম। 

অভিযান চলাকালীন সময়ে উপস্থিত নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং এ আইন সম্পর্কে তাঁদের অবহিত করা হয়। আজকের বাজার তদারকিমূলক। অভিযানে পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় করা এবং সেবা গ্রহীতার নিরাপত্তা বিঘ্নিত করে ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার ও ডিজেল একসাথে রেখে বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় চকের পুল, হাটখোলা ও পোর্ট রোড এলাকায় ০৫ টি ব্যবসা প্রতিষ্ঠান কে ৩২,০০০/-টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ সময় আসন্ন রমজান মাসে দ্রব্য মূল্য স্থিতিশীল রাখা, পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখা, মজুদ না করা, পাইকারি ও খুচরা বিক্রয় মূল্যের মধ্যে ব্যবধান যৌক্তিক রাখা, মূল্য তালিকা প্রদর্শন করা, ওজন ও পরিমাপে সঠিকভাবে পণ্য বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীদের অনুরোধ জানানোর পাশাপাশি নির্দেশনা প্রদান করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here