আগামী ১ জুলাই থেকে বরিশাল জেলায় কনস্টেবল নিয়োগ কার্যক্রম শুরু হবে। এ প্রক্রিয়ায় সরকার নির্ধারিত ১শ টাকার চালন ফি’র অতিরিক্ত কোন অর্থ লেনদেন না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়েছে। সেই সাথে নিয়োগ প্রক্রিয়া নির্ভেজাল এবং স্বচ্ছ করতে স্ট্যাম্প ফি’র ৩ টাকা নিজে প্রদান করবেন বলে ঘোষনা দিয়েছেন জেলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম।

তাই কোন প্রকার প্রতারক, টাউট, দালাল চক্র অথবা অসাধু সরকারি কর্মকর্তা-কর্মচারীর প্রলোভনের ফাঁদে পা দিয়ে প্রতারিত না হওয়ার অনুরোধ জানিয়েছেন পুলিশ সুপার। সোমবার (২৪ জুন) নগরীর পুলিশ লাইন্স এর ইন-সার্ভিস সেন্টারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সাইফুল ইসলাম-বিপিএম এই আহ্বান জানান।

তিনি বলেন, বরিশাল জেলায় এবার গতবারের ঘাটতি ৮টি সহ সকল কোটায় মোট ৪৫টি পদে কনস্টেবল নিয়োগ দেয়া হবে। যার মধ্যে ৩২ জন পুরুষ ও নারী ১৩ জন। আগ্রহী প্রার্থীদের আগামী ১লা জুলাই সকাল ৮টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে বরিশাল জেলা পুলিশ লাইন্স মাঠে উপস্থিত থাকতে হবে। তবে কোন প্রার্থীকে ব্যাগ ও মোবাইল ফোন নিয়ে মাঠে প্রবেশ না করার জন্য নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার।

তিনি আরো বলেন, আর্থিক বা অন্য কোন অনৈতিক লেনদেনের মাধ্যমে কনস্টেবল নিয়োগের বিরুদ্ধে আমাদের অবস্থান সবসময়। কতিপয় ব্যক্তি নিজেদের স্বার্থ হাসিলের জন্য মানুষের কাছ থেকে চাকুরীর প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। গত বছর আমরা তিনজনকে গ্রেফতার করে আইনের আওতায় এনেছি। এবারেও আমরা কোন রকম ছাড় দিবো না।

পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, গরীব ছেলে বা মেয়েটা টাকা নিয়ে চাকুরীর পেছনে ছুটছেন। তাকে হয়তো বাবার জমি, নয়তো মা-বোনের স্বর্ণ বেচা টাকা নিয়ে আসতে হচ্ছে। একটি চাকুরির জন্য কেউ নিঃস্ব হোক তা আমরা চাই না। সে জন্যই সরকার নির্ধারিত একশ টাকা ফি’র বাইরে আর কোন টাকা লেনদেন না করার আহ্বান জানিয়ে পুলিশ সুপার বলেন, চালন ফি’র সাথে আরো ৩টাকা স্ট্যাম্প ফি প্রয়োজন। কিন্তু ওই তিন টাকা দিতে হবে না। কারণ খুচরা টাকা কারোর কাছে থাকে না। এ নিয়ে আরেকটা ঝামেলা হয়। তাই ওই তিন টাকা সকল আবেদনকারীর হয়ে আমি দিয়ে দিবো।

সেই সাথে প্রতারকদের বিরুদ্ধে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে পুলিশ সুপার বলেন, ‘প্রতারনা বা আর্থিক লেনদেনের তথ্য থাকলে পুলিশ সুপার ০১৭১৩-৩৭৪২৬০, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ০১৭১৩-৩৭৪২৬১ ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ০১৭৬৯-৬৯০২৬৯ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন পুলিশ সুপার।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. রকিব উদ্দিন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here