গতকাল ৯ অক্টোবর বিকেলে দিকে, জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায়। বরিশাল মহানগরীর পোর্টরোড এলাকায় বিএসটিআই আইন, ২০১৮ ও ওজন পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
পৃথক দুটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল, আসমা জাহান সরকার ও ফারজানা আক্তার। মোবাইল কোর্ট পরিচালনার সময় পোর্টরোড বাজারের দুটি দোকানে বিএসটিআই-এর লাইসেন্স ব্যতিরেকে বস্তা ভর্তি নিম্নমানের খোলা চা পাতা বিক্রয় ও সংরক্ষণ এবং বৈধ ভেরিফিকেশন সনদ গ্রহণ ব্যতিত ওজন যন্ত্র ব্যবহারের অপরাধে।
বিএসটিআই আইন, ২০১৮-এর ৩১ ধারা, ওজন ও মানদণ্ড আইন,২০১৮-এর ৩২(১) ধারা অনুযায়ী দু’জন ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে উপস্থিত ছিলেন বিএসটিআইয়ের দু’জন প্রসিকিউশন অফিসার। আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সদস্যরা। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দয় বলেন, বাজার স্থিতিশীল রাখার পাশাপাশি বরিশালে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে জেলা প্রশাসন বরিশাল কঠোর অবস্থানে রয়েছে। ক্রেতাসাধারণকে প্রতারিত করে এমন প্রতিটি প্রতিষ্ঠানকে আইনের আওতায় আনার পাশাপাশি জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here