আজ ১৪ ফেব্রুয়ারি দুপুর ১ টার দিকে বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের কর্ণকাঠী এলাকা এনং বাকেরগঞ্জ উপজেলার কলশকাঠী ইউনিয়নে বিভিন্ন ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী।

এসময় উপস্থিত ছিলেন এ এইচ এম রাশেদ, সহকারী পরিচালক, পরিবেশ অধিদপ্তর বরিশাল। এসময় আইন-শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন ক্যাপ্টেন খালেদ মাহমুদ ও র‌্যাব-৮ এর সদস্য বৃন্দ। এ ছাড়াও অভিযানে সহযোগিতা করেন কোতয়ালী মডেল থানার পুলিশ সদস্যরা ও বরিশাল সদরের ফায়ার সার্ভিস এর একটি ইউনিট। অভিযানের সময় অবেধ ভাবে ইট প্রস্ততের দায়ে মেসার্স টাটা ব্রিকস এর মালিক মোঃ কাজী আসাদুল ইসলাম কে ৫০০০০/- টাকা জরিমানা করা হয়, একই এলাকার এমএনবি ব্রিকস এর মালিক ডিল আফরোজ (হেলেনা) কে ১ লক্ষ টাকা জরিমান করেন।

এছাড়া কলশকাঠী ইউনিয়নে বেশ কিছু ইট ভাটায় ব্যবহৃত অবৈধ চিমনি নষ্ট করে দেয়া হয়। অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী বলেন যে কোন অবৈধ ইট ভাটার বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে, একইসাথে বিভিন্ন সংস্থা অভিযানে সহযোগীতা করায় তাদেরকে ধন্যবাদ প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here