শাওন অরন্যঃ  রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর আয়োজনে বরিশালে জাতীয় যুব দিবস পালিত হল।

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠি ইউনিয়নের ৬৩ নং উত্তর পশ্চিম বেবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্যাম্পাসে আজ ০১ নভেম্বর ২০১৯ শুক্রবার জাতীয় যুব দিবস উপলক্ষে “দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” স্লোগান নিয়ে রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর আয়োজনে জাতীয় যুব দিবস পালিত হল। বিকাল ৩ঃ১৫ মিনিটে স্থানীয় যুব সমাজ নিয়ে এওয়ারনেস ক্যাম্পিং অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস নামে একটি ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

ক্যাম্পেইনে বক্তব্য রাখেন রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সভাপতি শাওন অরন্য, সদস্য রুমা আখতার এবং শান্তা ইসলাম।

এ ক্যাম্পেইনে সাসটেইনেবল ডেভেলপমেন্ট এর ১৭টি গোল নিয়ে আলোচনা করা হয় এবং যুব সমাজের মাঝে এসডিজি সম্পর্কে ধারণা প্রদান করা হয়।

আলোচনা শেষে এসডিজি এর উপর কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সভাপতি শাওন অরন্য বলেন, আমরা জাতীয় যুব দিবস ২০১৯ উপলক্ষে এবার “এওয়ারনেস ক্যাম্পেইন অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস” নামে একটি ক্যাম্পেইন শুরু করেছি আজ থেকে। এই ক্যাম্পেইন চলবে ৮ মাস ব্যাপী। আমরা বরিশাল বিভাগের ৬ টি জেলায় ২৪ টি কলেজ এবং ৬০ টি স্কুলে এই এসডিজি ক্যাম্পেইন পরিচালনা করব।

বাকেরগঞ্জ সরকারি কলেজের ছাত্র মঞ্জীল বলেন, এই এসডিজি ক্যাম্পেইনটি রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর একটা চমৎকার উদ্যোগ। এর আগে আমাদের নিয়ে কেউ এই ধরনের আয়োজন করেনি। এখানে এসে আমরা অনেক কিছু শিখতে পেরেছি।

সরকারি বি এম কলেজের ছাত্রী শীপ্রা বলেন, এই এসডিজি ক্যাম্পেইন এর মাধ্যমে আমি এসডিজির ৫ নং গোল জেন্ডার ইকুয়ালিটি এর ব্যাপারে জানতে এবং শিখতে পেরেছি। বিশেষ করে ৯৯৯ এ কলের সুযোগ সুবিধা জানতে পেরেছি। সে জন্য রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশনকে ধন্যবাদ জানাচ্ছি।

ক্যাম্পেইন টি বিকাল ৩ঃ১৫ মিনিটে শুরু হয়ে ৫ঃ১৫ মিনিটে শেষ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here