বরিশাল নগরে চলাচলরত প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স (রেজিষ্ট্রেশন) নবায়নে নতুন করে কোন ফি দেয়ার প্রয়োজন হবে না। তবে যারা এখনো প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স আদৌ করাননি বা সিটি করপোরেশনের তালিকাভুক্ত হননি তাদের অতি অল্প সময়ের মধ্যে এ কাজটি সেরে নিতে হবে।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার (০৪ অক্টোবর) দুপুরে বরিশাল সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, সম্প্রতি সময়ে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বেশ কিছু কার্যকরী পদক্ষেপ নিয়েছেন। যারমধ্যে একটি হচ্ছে নগরে চলাচলরত প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স নবায়নে এখন থেকে নতুন করে কোন ফি দেয়ার প্রয়োজন হবে না। কিন্তু হিসেব রাখার জন্য প্রতি বছর কর্তৃপক্ষের কাছ লাইসেন্স নবায়ন (ফি ব্যাতিত) করে নিতে হবে। তবে যারা প্যাডেল চালিত ভ্যানে কাঁচামাল, ফল বিক্রি, ভাঙ্গারী ব্যবসা অর্থাৎ ভাসমান ব্যবসা করেছন, তাদের সামান্য পরিমানে ফি দিয়ে প্রতিবছর লাইসেন্স (রেজিষ্ট্রেশন) নবায়ন করতে হবে।

তিনি বলেন, এতে করে প্রতিবছর কি পরিমান প্যাডেল চালিত রিক্সা ও ভ্যান বাড়ছে তার হিসেব থাকছে।

অপরদিকে যে সব প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স বা রেজিষ্ট্রেশন এখনো করা হয়নি, তাদের দ্রুত এ কাজটি করার জন্য বলেছেন মেয়র।

এদিকে উচ্চ আদালত কর্তৃক ব্যাটারিচালিত অটোরিক্সার বিরুদ্ধে একটি আদেশ রয়েছে। সে কারনে এবছর নতুন করে ব্যাটারিচালিত অটোরিক্সার কোন লাইসেন্স নবায়ন করা হবে না বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here