বাবুগঞ্জে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাইয়ের স্বীকার হলেন তিন প্রতারক!

এ ঘটনায় ওই তিন প্রতারককে এয়ারপোর্ট থানা পুলিশ ধরে নিয়ে গেলেও অবশেষে মুচলেখায় মুক্তি মেলে। স্থানীয় সূত্রে জানাগেছে, বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের পূর্ব রহমতপুর গ্রামের হারুন-অর-রশীদের ছেলে রহমতপুর বাজারের টিভি মেকার মোঃ রেজা, একই এলাকার আলী হোসেন খান’র ছেলে সুমন ওরফে প্রাণ সুমন এবং পাংশা গ্রামের মৃত্যু আঃ খালেক’র ছেলে রোকনুজ্জামান রোকন মিলে বরিশাল বিমান বন্দর মোড় এলাকার মোনাছেফ হাওলাদার ওরফে মোড়ল নামের এক হার্ডওয়ার ব্যবসায়ীকে জিম্মিকরে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে।

যানাগেছে, গত মঙ্গল রাত ১১ টার দিকে হার্ডওয়ার ব্যবসায়ী মোড়ল তার দোকান ভাড়া দিতে একই ভবনের ২য় তলায় দোকান ভাড়া দিতে গেলে বিষটি ও তিন প্রতারক জানতে পেরে ওই ভবনের মূল ফকটে তালা বদ্ধ করে দেয়। এ সময় ভিতরে ভবনের মালিকে স্ত্রী,ছেলে-মেয়ে উপস্থিত ছিলো।

পরবর্তীতে বাহির থেকে ওই তিন প্রতারক ব্যবসায়ী মোড়লকে বিভিন্ন ধরনের আপত্তিকর উক্তি করে ৫০ হাজার টাকা দাবী করে। এবয় নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে সংবাদ প্রকাশের হুমকি প্রদান করে।

এ সময় স্থানীয় লোকজন ওই এলাকায় জড়ো হয়ে ওই তিন চাঁদাবাজকে গণধোলাই দিয়ে পুলিশকে সংবাদ দেয়। সংবাদ পেয়ে বিমান বন্দর থানার এসইআই মোঃ মনির ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসেন এবং বাড়ির মালিক ও স্থানীয়দের কাছে জিজ্ঞাসাবাদে বিষয়টি মিথ্যা প্রমানিত হলে ঐ তিন সাংবাদিক পরিচয় দানকারী প্রতারকদের গণধোলাই দিয়ে পুলিশের হাতে হস্তান্তর করেন।

বিমান বন্দর থানার এসআই মোঃ মনির বলেন, ঘটনাটি সম্পূর্ণ ভিত্তিহীন ওই তিন প্রতারক চাঁদাবাজির উদ্দ্যেশে এ ঘটনা ঘটিয়েছে। পরবর্তীতে এ ধরনের ঘটনা না করার ঘোষনায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিমান বন্দর প্রেসক্লাবের সভাপতি আরিফ আহম্মেদ মুন্না বলেন এক সময় রোকনুজ্জামান মিয়া ও রেজা আমার সাথে ছিলো,কিন্তু এদের বিরুদ্ধে ইতিপূবে চাঁদাবাজি সহ বিভিন্ন অপকর্মের অভিযোগ আসলে এদের বিমান বন্দর প্রেসক্লাব থেকে বহিস্কার করি।

এদের কারনে প্রকৃত সাংবাদিদের সম্মানহানি হচ্ছে। এদিকে স্থানীয়রা জানান, ওই তিন চাঁদা বাজদের মধ্যে রেজা রহমতপুর ব্রীজে টেলিভিশন মেরামত করেন,তার শিক্ষাগত যোগ্যতা ৮ ম শ্রেণি, সুমন ওরফে প্রাণ সুমন আকিজ বেভারেজ পন্যের ডিলার, যার শিক্ষাগত যোগ্যতা ম্যাট্রিক পাশ।

অপর প্রতারক রোকনুজ্জামান ওরফে রোকন হেজবুত তাওহীদের একজন সক্রিয় সদস্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here