বরিশাল মেট্রোপলিটন পুলিশ এযাবত কালের সর্ববৃহৎ মাদকের চালান গত মঙ্গলবার গভীর রাতে আটক করে বরিশাল মেট্টোপলিটন পুলিশের কোতয়ালী মডেল থানা।

কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার অভিযান পরিচালনা করেন কোতয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) নুরুল ইসলাম (পিপিএম)। এসময় এসআই সমিরন মন্ডল, এএসআই সুমন, এএসআই বিধান গণপতি, এএসআই শরিফুল ইসলাম।

বরিশাল মেট্টোপলিটন পুলিশের অভিযানে ২০ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক করাবারী আটক হওয়ার ঘটনায় এবার ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন বরিশাল সিটি কর্পোরেশন। মাদক উদ্ধার অভিযানে অংশ নেয়া পুলিশ কর্মকর্তাদের বিসিসির পক্ষ থেকে এই প্রথম শুভেচ্ছা স্মারক প্রদান করবেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বিএমপির কমিশনার মোঃ শাহাবুদ্দিন খানসহ অভিযানে অংশ নেয়া সকল পুলিশ সদস্যকে অভিনন্দন জানিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এক অভিনন্দন বার্তায় সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বরিশাল কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলামসহ অভিযানে অংশ নেয়া পুলিশ সদস্যদেরকে আগামী রোববার ১ সেপ্টেম্বর বেলা তিনটায় শুভেচ্ছা স্মারক প্রদান করবেন বলে ঘোষনা দিয়েছেন।

সিটি মেয়র সাদিক আবদুল্লাহ এসংক্রান্ত এক বার্তায় বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সর্বনাশা মাদকের বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষনা করেছেন তাতে আমাদের সকলকে অংশ নিয়ে সমাজ থেকে চিরতরে মাদক নিমূর্লে একযোগে কাজ করতে হবে। মেয়র আরো বলেন, বরিশাল নগরীকে একটি সুন্দর মাদক মুক্ত বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে দলমত নির্বিশেষে আমাদের সকলকে ভয়াল মাদকের বিরুদ্ধে কাজ করতে হবে।

মেয়র সাদিক আবদুল্লাহ মাদকের বিরুদ্ধে পুলিশকে জিরো টলারেন্স দেখিয়ে এর সাথে জড়িত কাউকে ছাড় না দেয়া আহবান জানিয়ে চলমান মাদক বিরোধী অভিযান আরো জোরদার করার আহবান জানান।

ওসি নুরুল ইসলাম অরাধীদের কাছে এক আতঙ্কের নাম।ইতিপূর্বে বিএমপির কাউনিয়া, বাকেরগঞ্জ, গৌরনদী, উজিরপুর সহ বিভিন্ন থানায় সাফল্য ও দক্ষতার সাথে তিনি ওসি’র দায়িত্ব পালন করেছেন। মাদক নির্মূল, চুরি ডাকাতি রোধ সহ অপরাধ দমনে তার ব্যাপক সুনাম রয়েছে।

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার জয়পুর গ্রামের আব্দুল আজিজের দুই পুত্র ও চার কন্যার মধ্যে নুরুল ইসলাম হচ্ছেন সবার বড়। দেশ মাতৃকারটানে সন্ত্রাস মুক্ত দেশ গড়ার প্রত্যয়ে ১৯৯৪ সালে তিনি পুলিশ বাহিনীতে যোগদান করেন। তার দুরন্ত সাহসিকতায় ১৯৯৯ সালে তার সাহসিকতার স্বীকৃতি স্বরূপ দেয়া হয় পুলিশের সর্বোচ্চ পিপিএম পদক।

অন্যদিকে এসআই সমিরন মন্ডল ইতিপূর্বে বরিশালে অপরাধ দমনে বিভিন্ন অভিযানে ব্যাপক সুনাম অর্জন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here