dav

প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ভোটাররা সু-শৃঙ্খলভাবে লাইনে দাড়িয়ে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচন করার জন্য ভোট দিয়েছেন। প্রতিটি বিদ্যালয়ে স্বাস্থ্য প্রতিনিধি, পুস্তক ও শিখন প্রতিনিধি, পরিবেশে সংরক্ষণ প্রতিনিধি, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিনিধি, পানি সম্পদ প্রতিনিধি, বৃক্ষ রোপন ও বাগান তৈরি প্রতিনিধি, অভ্যর্থনা ও আপ্যায়ন প্রতিনিধিসহ মোট ৭টি পদে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সরেজমিনে বরিশাল সদর উপজেলার বিল্ববাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেখা গেছে- ভোট কক্ষের বাইরে শৃঙ্খলার দায়িত্ব পালন করছে ক্ষুদে শিক্ষার্থী। লাইন ধরে দাড়িয়ে আছে শিক্ষার্থী ভোটাররা। ভেতরে পোলিং কর্মকর্তা সুন্দরভাবে ভোট গ্রহণ করছেন। নির্বাচন তদারকি করছেন শিক্ষাকর্মকর্তা, প্রধান শিক্ষক ও শিক্ষকরা।

শৃঙ্খলার দায়িত্বের থাকা (পুলিশ) মো. অশ্রু বলেন, সুষ্ঠুভাবে ভোট নেওয়ার জন্য আমি দায়িত্ব পালন করছি। এখানে যাাতে কোন ধরণের সমস্যা না হয় সেটাই আমি দেখছি। প্রিসাইডিং কর্মকর্তা তাজিলা আক্তার বলেন, সুষ্ঠু পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে। সব প্রার্থীরা উৎসবমুখল পরিবেশে ভোট দিয়েছেন।

ভোটার তাসনিম জাহান বলেন, আমি যোগ্য প্রার্থীকে ভোট দিয়েছি। যিনি বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানে শিক্ষকদের সহযোগিতা নিয়ে সমাধান করবেন।

প্রার্থী কারিমা জাহান হাফসা বলেন- বিদ্যালয়ের পরিবেশ ঠিক রাখা, নানা ধরণের সাংস্কৃতিক আয়োজন করা, ক্রীড়া আয়োজন করাসহ শিক্ষার্থীদের সমস্যা সমাধানে কাজ করবো।

বরিশাল সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ঊম্মে হাবিবা ঊর্মি জানান- শিক্ষার্থীরা যাতে বিদ্যালয়ে শৃঙ্খলাবোধ চর্চা করে এবং সত্যিকার দায়িত্বশীল হতে পারে সে জন্যই স্টুডেন্টস কাউন্সিল গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এই শিক্ষার্থীরাই আগামীতে রাজনীতি সচেতন হয়ে সাধারণ নির্বাচনে অংশ নেবে। তারা দেশ গঠনে যাতে দায়িত্বশীল ভূমিকা রাখতে পারে তারই প্রাথমিক পর্ব এই নির্বাচন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here