শামীম আহমেদ ॥ কেন্দ্রীয় বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে আগামীতে ক্ষাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের রাজনৈতিক কর্মকান্ড গতিশীল ও বেগবান করার লক্ষে বরিশাল মহানগর সহ বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের সুপার পাঁচ নেতাদের এক মত বিনিময় সভা অনুষ্ঠানে বিষেশ এক অজ্ঞাতনামা নির্দেশে জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ে বিএনপি, যুবদল, শ্রমিক দল ও ছাত্রদলের সদস্যরা মিছিল সহকারে এসে দলীয় শ্লোগান ব্যবহার না করে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ারের নাম উচ্চরন করে মুহ মুহ শ্লোগান দিয়ে মত বিনিময় সভা ভন্ডুল ও বিশৃঙ্খলা সৃষ্টি করার পায়তারা করার চেষ্টা করা হলে এক প্রর্যায়ে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতারা ক্ষুব্ধ হয়ে উঠে।

 

 

এক প্রর্যায়ে সভাস্থল ছেছে নিছে নেমে এসে স্থানীয় নেতাদের প্রতি ক্ষোভ প্রকাশ করে নিজেই দলীয় কার্যলয় থেকে আসা বিএনপি,যুবদল, শ্রমিকদল ও ছাত্রদল ওয়ার্ড নেতা কর্মীদের সরিয়ে দিয়ে মত বিনিময় সভা শুরু করেন।

 

 

 

আজ শুক্রবার (১৬ই) অক্টোবর সকাল ১০ টায় সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ে বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

 

স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি ও বরিশাল বিভাগ প্রধান ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় টিম লিডার ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি আজহারুল হক মুকুল।

 

 

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম সাধারন সম্পাদক আরিফুর রহমান আরিফ, কেন্দ্রীয় সহ-সাধারন সম্পাদক সরদার মোঃ নুরুজ্জামান, কেন্দ্রীয় সহ-সাধারন সম্পাদক ফজলুল কবীর জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক বেলাল আহমেদ ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান পিন্টু প্রমুখ।

 

 

 

এসময় আরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর সেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি জাহিদুল ইসলাম সমির, সাধারন সম্পাদক মশিউর রহমান মঞ্জু, যুগ্ম সম্পাদক খান মোঃ আনোয়ার, সাংগঠনিক সম্পাদক রাসেদুজ্জামান রাসেদ, জেলা স্বেচ্ছাসেবক দল সিনিয়র সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান আওয়াল, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম জনি,যুগ্ম সম্পাদক আজিজুর রহমান ভূইয়া মামুন, সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি সহ বরিশাল বিভাগের ৬ জেলার স্বেচ্ছাসেবক দলের সুপার পাঁচ সদস্যরা মত বিনিময় সভায় নিজ নিজ জেলা থেকে এসে অংশ গ্রহন করে।

 

 

 

এর পূর্বে সভা শুরুর কিছু পরপরই মহানগর সিনিয়র স-সভাপতি জাহিদুল ইসলাম সমির ও মহানগর সাংগঠনিক সম্পাদক রাসেদুজ্জামান রাসেদের নেতৃত্বে মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি সহ দলের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা মিছিল সহকারে এসে দলীয় কার্যলয়ের সামনে বসে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি মজিবর রহমান সরোয়ারের নামে শ্লোগান দিয়ে সভা বিঘœ সৃষ্টি করে।

 

 

 

এক প্রর্যায়ে কেন্দ্রীয় সহ-সভাপতি ও বরিশাল বিভাগীয় দায়ীত্বরত নেতা ফরিদ উদ্দিন সভাস্থল ছেড়ে নিছে এসে জাহিদূল ইসলাম সমিরের প্রতি চরম ক্ষোভ প্রকাশ করে এক প্রর্যায়ে তিনি সমিরকে বলেন এখান সভা ভন্ডুল হলে এর দায় দায়ীত্ব সমির তোমাকে সম্পূর্ণভাবে বহন করতে হবে।

 

 

 

পরে তিনি নিজেই দলীয় কার্যলয় থেকে সমির ও রাসেদের পক্ষে আসা নেতা কর্মীদেরকে সে নিজেই সরিয়ে দেয় এবং কঠোর ভাষায় বলেন আপনারা স্বেচ্ছাসেবক দলের মত বিনিময় সভার পরিবেশ যদি নষ্ট করেন তাহলে আমাদেরকে বলেন আমরা এখান থেকে চলে যাব।

 

এসময় আসা নেতা কর্মীরা দলীয় কার্যলয় স্থান ত্যাগ রাস্তার আশে-পাশে গ্র“প হয়ে অবস্থান নেয়।

 

 

মত বিনিময় সভায় কেন্দ্রীয় সহ-সভাপতি আজহারুল হক মুকুল দলীয় সংগঠনের সুপার পাঁচ নেতাদের বলেন,আপনারা কারো বদনাম হিংসা-প্রতিহিংসা নয়।

 

 

পিছনের দলাদলির কথা ভুলে গিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দলকে আরো কি করে সু সংগঠিত গতিশীল বেগবান করা যায় সে প্রসঙ্গে নেতাদের দিক নির্দেশনা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here