শামীম আহমেদ ॥ সারাদেশে জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের মূল্য বৃদ্বি করার প্রতিবাদে  সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবীতে এবং জনদূর্ভোগের বাজেটের প্রতিবাদে দেশব্যাপি অর্ধবেলা হরতালের সমর্থনে নগরীতে বৃষ্টি উপেক্ষা করে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বাম গণ গনতান্ত্রিক জোটের বিভিন্ন নেতারা সমাবেশে বলেন, আওয়ামীলীগ সরকার বঙ্গবন্ধুকে মডেল করে চিরস্থায়ীভাবে ক্ষমতা অবৈধভাবে দখল করে দেশের সাধারন মানুষের অর্থ সম্পদ লুঠপাঠের রাজনীতি শুরু করেছে।

এই সরকার উন্নয়ন আর মুক্তিযুদ্বের ধুয়া তুলে দেশে একনায়কাতন্ত্র কায়েম কায়েম করে যা ইচ্ছে তাই একের পর এক করে যাচ্ছে।

বক্তরা আরো বলেন সরকার বিচার বিভাগকে ব্যাবহার অনেক কিছুই করেছে। গ্যাসের মূল্য বৃদ্বি করা যাবে না বলে যখন উচ্চ আদালত যখন আদেশ দিয়েছে তখন তারা মানছে না।

আজ শনিবার বিকালে বাম গণতান্ত্রিক জোট হরতালের সমর্থনে নগরীর সদররোডে মানববন্ধনের ন্যায় দাড়িয়ে এক সমাবেশে একথাগুলো বলেন।

বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা আহবায়ক দেওয়ান আঃ রসিদ নিলুর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যাক্ষ মিজানুর রহমান সেলিম,সাধারন সম্পাদক এ্যাড. একে আজাদ, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্টলীগের বরিশাল জেলা নেতা অধ্যাপক জলিলুর রহমান,গন সংহতি বরিশাল জেলা শাখার সদস্য সচিব হারুর অর রসিদ মাহমুদ,দুলাল চন্দ্র বিশ্বাষ,বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, সুজয় বিশ্বাষ ও নবীন আহমেদ প্রমুখ।

বক্তরা আরো বলেন বাম গণতান্তিক জোট এই সরকারের বাজেট প্রত্যাক্ষান করেছে তাই আগামী কালের হরতালের সমর্থনে জন সাধারনকে নিজ নিজ নাগরীকের দায়ীত্ব পালন ও হরতালের সমর্থনে ব্যাবসা প্রতিষ্ঠান, গাড়ি ও অফিস আদালত বন্ধ রাখার আহবান জানান।

পড়ে তারা নগরীতে এক বিক্ষোভ মিছিল বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক দক্ষিণ করে পুনরায় টাউন হল চত্বর হয়ে ফকিরবাড়ি দলীয় কার্যালয়ে গিয়ে শেষ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here