মুজিববর্ষের অঙ্গীকার স্কাউটিং হবে সব জনতার এই স্লোগান নিয়ে আজ ৮ মার্চ রবিবার রাত ৭ টায় বাংলাদেশ স্কাউট রোভার আঞ্চলের অর্থায়নে বাংলাদেশ স্কাউট বরিশাল জেলা রোভার এর ব্যবস্থাপনায় আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, রুপাতলী বরিশালে ৫ দিনব্যাপী ৩৪০তম রোভার স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স এর সমাপনী ও মহাতাবু জলসা এর উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন জেলা প্রশাসক ও সভাপতি বরিশাল জেলা রোভার এস, এম, অজিয়র রহমান।

 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সৈয়দ শাহজাহান এলটিডি কোর্স লিডার ৩৪০তম রোভার স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স। এসময় আরো উপস্থিত ছিলেন অধ্যক্ষ সরকারি বরিশাল মডেল স্কুল এন্ড কলেজ মেজর সাহেদুর রহমান, অধ্যক্ষ বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট রুহুল আমিন, কমিশনার বরিশাল জেলা রোভার স্কাউট এস, এম তাজুল ইসলাম, লিডার ট্রেনার ও অধ্যক্ষ সরকারি শাহবাজপুর সরকারি কলেজ প্রফেসর ডঃ মোঃ শফিকুল ইসলাম মোল্লা, লিডার ট্রেনার অধ্যক্ষ (অবসরপ্রাপ্ত) প্রফেসর পারভীন আক্তার, সাধারণ সম্পাদক বরিশাল জেলা রোভার নজরুল ইসলামসহ প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী শিক্ষক বৃন্দ। শুরুতে অতিথিরা ৩৪০তম রোভার স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। পরে মোমবাতি প্রজ্জ্বলন করে মহাতাবু জলসার শুভ সূচনা করেন।

৩৪০তম রোভার স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সে ৩৫ টি কলেজের ৪৬ জন শিক্ষক এই কোর্সে অংশগ্রহণ করেন। পরিশেষে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here