বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত এইচ.ই. লি জিমিং।

 

আজ মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুরে নগরীর ক্লাব রোডে বরিশাল ক্লাবের ক্যাফেটেরিয়ায় এই সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

 

সৌজন্য সাক্ষাতে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বরিশাল সিটি’র বিভিন্ন উন্নয়নমুলক কাজে চীনা সরকার ও তাদের ব্যবসায়ীদের আমন্ত্রন জানান। এ কাজে যারা এগিয়ে আসবেন তাদের সর্বত্মক সহযোগিতার আশ্বাস দেন মেয়র।

 

এসময় তিনি আরও বলেন, ‘আমাদের নগরী অন্যান্য নগরীর থেকে কিছুটা অনুন্নত। আমাদের প্রধানমন্ত্রী তার দুরদর্শী নেতৃত্বের মাধ্যমে পরিবর্তনের চেষ্টা করছেন। তিনি দেশের সার্বিক উন্নয়ন সাধিত করেছেন। আমি আশা করছি চীন ও বাংলাদেশের মধ্যকার সম্পর্ক আরও উন্নত হবে।

প্রতি উত্তোরে চীনা রাষ্ট্রদূত এইচ.ই. লি জিমিং বলেন, ‘যে কোন নগরীর থেকে বরিশাল নগরীর রাজনৈতিক পরিবেশ ভালো। এটা একটি স্বাস্থ্য সম্মত নগরী বলে আমার মনে হচ্ছে।

 

চীন সরকার এবং তাদের ব্যবসায়ীরা এখানে বিনোয়াগ করার জন্য আগ্রহী। আমি আশা করি বরিশাল অচিরেই একটি উন্নত নগরীতে পরিনত হবে।

 

তিনি আরও বলেন, ‘চীন ও বাংলাদেশের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এই সম্পর্ক ভবিষ্যতেও অটুট থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন চীনা রাষ্ট্রদূত এইচ.ই. লি জিমিং।

 

সৌজন্য সাক্ষাত কালে চীনা রাষ্ট্রদূতের সফরসঙ্গী ছাড়াও বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান-বিপিএম (বার), জেলার স্থানীয় সরকার উপ-পরিচালক শহীদুল ইসলাম, বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটু, প্যানেল মেয়র-২ রফিকুল ইসলাম খোকন প্রমুখ।

সৌজন্য সাক্ষাত শেষে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ চীনা রাষ্ট্রদূতকে বরিশাল সিটি’র প্রতীকি চাবি উপহার দেন।

 

জানা গেছে, ‘চীনা রাষ্ট্রদূত তিন দিনের শুভেচ্ছা সফরে বরিশালে এসেছেন। তার বরিশাল সফরের মূল্য উদ্দেশ্য ছিলো বিসিসি মেয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাত। এছাড়া তিনি বরিশালের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here