আজ ২৬ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টায়। জেলা শিল্পকলা একাডেমি বরিশালের আয়োজনে, জেলা শিল্পকলা একাডেমি বরিশালের নির্মাণাধীন ভবনে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি মহোদয়ের বরিশালে শুভাগমন উপলক্ষে মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশালের জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি এস, এম, অজিয়র রহমান। বিশেষ অতিথি ছিলেন উপ-পুলিশ কমিশনার (ডিবি) বরিশাল মোঃ জাহাঙ্গীর মল্লিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী গণপূর্ত আহমেদ আনোয়ারুল নজরুল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এস এম ইকবাল, সভাপতি সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ বরিশাল কাজল ঘোষ, নাট্যজন সৈয়দ দুলাল, সভাপতি গ্রুপ থিয়েটার ফেডারেশন শুভঙ্কর চক্রবর্তী, জেলা কালচারাল অফিসার হাসান রশিদ মাকসুদসহ জেলা শিল্পকলা একাডেমির কলাকৌশলী, প্রশিক্ষক, অভিভাবক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, সুধীজন, সাংবাদিক বৃন্দরা উপস্থিত ছিলেন। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, কবি জীবনানন্দ দাসের স্মৃতি সংরক্ষণ করার জন্য বরিশালে ভাস্কর্য নির্মাণসহ শহীদ আলতাফ মাহমুদ সংগীত বিদ্যালয় দখলদারদের কাছ থেকে উদ্ধার করে প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে।

 

মতবিনিময় সভার পূর্বে শেষে জেলা শিল্পকলা একাডেমির শিশুশিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে প্রতিমন্ত্রী জেলা শিল্পকলা একাডেমির নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন এবং আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে নির্মাণাধীন কাজ সম্পন্ন করারও তাগিদ দেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে বরিশাল জেলা শিল্পকলা একাডেমি। ২০১৭ সালে শুরু হওয়া জেলা শিল্পকলা একাডেমির নির্মাণ কাজ শেষ হবার কথা রয়েছে আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে। ৭০০ আসন বিশিষ্ট অডিটোরিয়াম, মুক্তমঞ্চ ও চার তলা ভবন নির্মাণ করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here