বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী মডেল থানায় আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে ডিবি পুলিশের বিরুদ্ধে উন্মুক্ত ক্ষোভ প্রকাশ করেছেন থানা এলাকার বাসিন্দারা।

সাধারণ মানুষসহ স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাদক দিয়ে ফাঁসনোর পাশাপাশি ডিবি পুলিশের বিরুদ্ধে আরো কিছু অভিযোগ করেন ওপেন হাউজ ডে উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠানে উপস্থিত নগরবাসী।

বৃহস্পতিবার সকাল ১০টায় বরিশাল কোতয়ালী মডেল থানা কম্পাউন্ডে ওপেন হাউজ ডে উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া।

তিনি বলেন, পুলিশ যে কোন মামলা থেকে শুরু করে লাশ উদ্ধারসহ মেডিকেলে আনা পর্যন্ত তারা ব্যাংকের মাধ্যমে বিল পেয়ে থাকে। সেক্ষেত্রে পুলিশ টাকা দাবি করলে টাকা দেয়া থেকে বিরত থাকবেন। দেশে শুধু পুলিশ একা নয় অনেক সংস্থা এসব দুর্নীতিতে জড়িয়ে পড়ছে, এটা নিত্যদিনের চিত্র হয়ে দাঁড়িয়েছে।

মোয়াজ্জেম হোসেন বলেন, অনেক ক্ষেত্রে শোনা যায় কতিপয় মানুষ নিজেদের স্বার্থ হাসিলের জন্য স্পিড মানি দিয়ে পুলিশের কাছ থেকে স্বার্থ হাসিল করে থাকেন। শুধু পুলিশ ভাল হলে চলবে না, সেই সাথে আপনাদেরকে ভাল হতে হবে। তাই এসব কাজ থেকে নগরবাসীকে দূরে থাকার পাশাপাশি সকল নাগরিককে সোচ্চার হওয়ার আহবান জানান তিনি।

অন্যদিকে সুনির্দিষ্ট অভিযোগ ও তদন্ত ছাড়া কাউকে যেন হয়রানি করা না হয় সেজন্য উপ পুলিশ কমিশনারের কাছে ওপেন হাউজে ডে অনুষ্ঠানে আসা নগরবাসী দাবি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here