ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার জয়শ্রী থেকে গৌরনদী উপজেলার সীমান্তবর্তী ভুরঘাটা বাসষ্ট্যান্ড পর্যন্ত ফুটপাত দখলের মাধ্যমে জনদূর্ভোগের সৃষ্টি করে যত্রতত্রভাবে ইট, বালি, বাঁশ ও গাছের ব্যবসা করছেন কতিপয় প্রভাবশালীরা।

দীর্ঘদিন থেকে ফুটপাত দখলের মাধ্যমে রমরমা ব্যবসার কারণে জনসাধারণ ও ছোট যানবাহনের চলাচলে বাঁধাগ্রস্থ হওয়ায় প্রতিনিয়তই ঘটছে ছোট-বড় অসংখ্য দুর্ঘটনা। ফুটপাত দখলের মাধ্যমে এ ব্যবসা চললেও স্থানীয় প্রশাসনের প্রতিকারে নেই কোন কার্যকরী ব্যবস্থা। সরেজমিনে দেখা গেছে, মহাসড়কের বরিশালের প্রবেশদ্বার গৌরনদী উপজেলার ভুরঘাটা বাসষ্ট্যান্ড থেকে উজিরপুর উপজেলার জয়শ্রী পর্যন্ত মহাসড়কের একাংশসহ পুরো ফুটপাত দখল করে রাখা হয়েছে। অধিক মুনাফালোভী এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন থেকে ফুটপাত দখলের মাধ্যমে ইট, বালি, বাঁশ ও গাছ ফেলে রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছে।

এ ব্যাপারে গৌরনদী হাইওয়ে থানার ওসি শেখ মোঃ আতিয়ার রহমান জানান, মহাসড়কের ফুটপাত দখলদার মুক্ত রাখতে তাদের অভিযান অব্যাহত রয়েছে। প্রাথমিকভাবে ব্যবসায়ীদের মালামাল সরিয়ে নেয়ার জন্য তাগিদ দেয়া হয়েছে। স্থানীয় প্রভাব খাঁটিয়ে যারা মালামাল সরিয়ে নেয়নি ইতোমধ্যে সেইধরনের একাধিক ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরীও করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here