আজ ৩ সেপ্টেম্বর বিকাল ৩ টায় জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস,এম,অজিয়র রহমানের নির্দেশনায়। ডেঙ্গুজ্বর প্রতিরোধ ও এডিস মশার বংশ বিস্তার রোধে নগরীর কাঠপট্টি রোড ও কালীবাড়ি রোড এলাকায় পৃথক দুটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়েছে।
এ সময় নির্মাণাধীন ভবন ও পুরাতন ভবনের আশে-পাশে জমে থাকা পানিতে মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যাওয়ায়। সিটি কর্পোরেশন (স্থানীয় সরকার) আইন-২০০৯ এর ৯৩ ধারা অনুযায়ী কাঠপট্টি রোডের নির্মাণাধীন ভবনের মালিক মাহবুবুর রহমান পিন্টুকে ২ হাজার টাকা ও ঘোষ ভবনের মালিক অর্পনা ঘোষকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয়, ফারজানা আক্তার ও সুব্রত বিশ্বাস দাস।
প্রসিকিউশন অফিসার হিসেবে উপস্থিতছিলেন সিটি কর্পোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর সৈয়দ এনামুল হক। এসময় আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন মেট্রোপলিটন পুলিশের সদস্যরা। অভিযান পরিচালনাকালে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ ও জবনসচেতনতামূলক ক্যাম্পেইন করা হয়। জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনস্বাস্থ্য রক্ষায় ও ডেঙ্গু প্রতিরোধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here