বরিশালের নাগরিকদের সংগঠন – বরিশাল নাগরিক সংসদ এর ৫ম কার্যকরী পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বরিশাল নাগরিক সংসদের কার্যকরী পরিষদের সভাপতি মারুফ আহমেদ মল্লিকের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এস এম আলী আজমের পরিচালনায় এই সভা অনুষ্ঠিত হয়। বরিশাল নাগরিক সংসদের উপপ্রেস সচিব তাজকিয়া সুলতানা আখি কতৃক স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সভায় উপস্থিত ছিলেন বরিশাল নাগরিক সংসদের সভাপতির সমাজকল্যাণ উপদেষ্টা জামাল উদ্দিন খান, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বাবু, সিনিয়র সহসম্পাদক আবু তাহের, সহসম্পাদক মিরাজুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক এম. স্বজল মাহমুদ, দপ্তর সম্পাদক শামিম হোসেন, ছাত্রকল্যাণ সম্পাদক ইমরান জামিল প্রমুখ।
সভায় বরিশাল মহানগরীর বিমানবন্দর এলাকায় ঈদ সামগ্রী বিতরণ, ঢাকা মহানগরীতে ঈদ পূনর্মিলনী ও আলোচনা সভা, বরিশাল নাগরিক সংসদের স্থায়ী কার্যালয় নির্মাণ, বরিশাল নাগরিক সংসদ পদক প্রনয়ন, বৃক্ষ রোপণ অভিযান সহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।
বরিশাল নাগরিক সংসদের সভাপতি মারুফ আহমেদ মল্লিক সভাপতির বক্তব্যে বলেন – নাগরিক অধিকার প্রতিষ্ঠায় জোট নিরপেক্ষ নাগরিক সংগঠন হিসেবে বরিশাল নাগরিক সংসদকে গড়ে তোলা হবে। গণমানুষের আস্থা ও ভালোবাসার নাম হবে বরিশাল নাগরিক সংসদ। নাগরিক অধিকার বাস্তবায়ন, মানবাধিকার প্রতিষ্ঠা এবং নাগরিকদের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠায় একটি কল্যাণকামী এবং আপোষহীন সংগঠন হিসেবে বরিশাল নাগরিক সংসদ প্রতিষ্ঠালাভ করেছে। আগামি দিনে একটি আন্তর্জাতিক মানের নাগরিক সংগঠন হিসেবে বরিশাল নাগরিক সংসদকে গড়ে তুলতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে চাই।
বরিশাল নাগরিক সংসদের সমাজকল্যাণ উপদেষ্টা জামাল উদ্দিন খান বলেন – বরিশাল নাগরিক সংসদ সর্বোচ্চ সামাজিক ও মানবিক কর্মসূচি পালন করবে। ইতিমধ্যেই আমরা বরিশাল নাগরিক সংসদ শিক্ষা বৃত্তি প্রনয়ন করেছি। আমরা নাগরিক অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি সামাজিক উন্নয়নে কাজ করতে চাই।
বরিশাল নাগরিক সংসদের সাধারণ সম্পাদক ও  ঢাকা কমার্স কলেজের সহযোগী অধ্যাপক এস এম আলী আজম তাঁর বক্তৃতায় বলেন – আমরা বাস্তবভিত্তিক কর্মসূচি নিয়ে নাগরিক অধিকার প্রতিষ্ঠায় লক্ষ্যে কাজ করে যাচ্ছি।  বরিশাল নাগরিক সংসদ কতৃক মানবসেবায় গৃহীত কর্মসূচি সর্বমহলে প্রশংসা কুড়িয়েছে। কাঠামো ও অবকাঠামোগত উন্নয়নে বরিশাল নাগরিক সংসদ হবে নাগরিকদের আধুনিক সংগঠন। আমরা ইতিমধ্যেই বরিশাল মহানগরীর কাশিপুরে স্থায়ী কার্যালয় নির্মাণের উদ্যোগ নিয়েছি।সংগঠনের কার্যকরী পরিষদ ‘বরিশাল নাগরিক সংসদ পদক’ প্রনয়নের উদ্যোগ নিয়েছে। আমরা বৃহত্তর বরিশালের নাগরিকদের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here