নিষিদ্ধ সময়ে ইলিশ শিকারের অপরাধে নদ-নদীতে অভিযান চালিয়ে ১৭ জেলেকে আটক করেছে বরিশাল সদর নৌ থানা পুলিশ। সোমবার রাত থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত অভিযানে তাদের বিভিন্ন স্থান থেকে আটক করে নৌ পুলিশেল পৃথক দুটি টিম।

পরে তাদেরকে বরিশাল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে ১১ জনকে ১৫ দিন করে কারাদণ্ড এবং ৬ জনকে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

বরিশাল সদর নৌ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, উপ-পরিদর্শক (এসআই) রেজাউল করিমের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে ৯ জেলেকে আটক করে। এবং এক লাখ মিটার কারেন্ট জাল ও এক মণ মা ইলিশ উদ্ধার করে।

এরআগে সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. পারভেজ হোসেনের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে আরও ৮ জেলেকে আটক করে। এসময় ২ লাখ ৪০ হাজার মিটার কারেন্ট জাল এবং ৯০ কেজি মা ইলিশ উদ্ধার করে।

আটক জেলেদের পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতে তুলে তাদের মধ্যে ১১জনকে ১৫ দিন করে কারাদণ্ড এবং ৬ জেলেকে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

একই সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জালগুলো পুড়িয়ে দেওয়া হয় এবং মাছগুলো শহরের বিভিন্ন এতিমখানা বিতরণ করা হয়েছে বলে জানান ওসি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here