পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, বর্ষার আগেই বরিশালের বিভিন্ন স্থানে নদীভাঙন প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এরই মধ্যে এই এলাকার ভাঙন ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশ দেয়া হয়েছে। বরিশালকে ‘সিঙ্গাপুরে’ পরিণত করা হবে।

তিনি বলেন, উন্নয়নের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বরিশাল তথা গোটা দক্ষিণাঞ্চলের নদী ভাঙ্গন রোধ, নদীর নাব্যতা রক্ষা, নদী তীর সংরক্ষন, বেরিবাঁধ নির্মানসহ নানা উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো বরিশালে এসে নদীভাঙন এলাকা পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী কয়েক বছরের মধ্যে পদ্মা সেতু, পায়রা বন্দর, ফোরলেন সড়ক ও রেললাইন দৃশ্যমান হবে। বরিশালে আসবে ভোলার গ্যাস। এরপরই বরিশালের আমূল পরিবর্তন চোখে পড়বে। সদর উপজেলার ১০টি ইউনিয়নকে শহরে পরিণত করা হবে।আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশালের কীর্তনখোলা নদীর ভাঙনকবলিত বেলতলা, চরবাড়িয়া, লামছড়ি, জনতারহাট এবং চরকাউয়া এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

এরপূর্বে বুধবার পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বরিশাল বিমানবন্দরে এসে পৌঁছলে সেখানে তাকে ফুল দিয়ে বরণ করে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

পরবর্তীতে সার্কিট হাউজের সামনে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমকে গার্ড অব অনার প্রদান করেন মেট্রোপলিটন পুলিশের একটি দল। সন্ধ্যায় সার্কিট হাউসে আওয়ামী লীগসহ প্রশাসনের কর্মকর্তারা প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here