শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা এই স্লোগান নিয়ে আজ ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১০ টায়। বিভাগীয় কমিশনারের কার্যালয় বরিশাল এর সহযোগিতায়, মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল এর আয়োজনে। নগরীর অশ্বিনী কুমার হল বরিশালে। বরিশাল বিভাগীয় জয়িতা অন্বেষণে বাংলাদেশ-২০১৮ জয়িতা দের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বরিশাল বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ৫ জন জয়িতা দের সংবর্ধনা প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বেগম ফরিদা পারভীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার বরিশাল মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) বরিশাল মোঃ জাকারিয়া, পরিচালক (যুগ্ম সচিব) মহিলা বিষয়ক অধিদপ্তর মোঃ ফকরুল কবির, জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান, উপসচিব মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় মোসাঃ ফেরদৌসি বেগম, উপ-পরিচালক (অবসরপ্রাপ্ত) মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল রাশিদা বেগম, উপ-পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল দিলারা খানম, সভাপতি বাংলাদেশ মহিলা পরিষদ বরিশাল রাবেয়া খাতুন, সভাপতি সচেতন নাগরিক কমিটি সনাক বরিশাল অধ্যাপিকা শাহ সাজেদা, আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজলসহ মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারি, বিভিন্ন স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সদস্যরা এবং সংবর্ধিত নারী জয়ীতারা এবং তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। শুরুতে অতিথিরা ফিতা কেটে বরিশাল বিভাগীয় জয়িতা অন্বেষণে বাংলাদেশ-২০১৮ জয়িতা দের সংবর্ধনা অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

পরে অতিথিরা অনুষ্ঠানের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। পরে ৫টি ক্যাটাগরিতে বরিশাল বিভাগের পাঁচ জন শ্রেষ্ঠ জয়িতাদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতা হলেন, পাঁচটি ক্যাটাগরিতে নির্বাচিত ও সংবর্ধিত জয়িতারা হলেন- সফল জননী ক্যাটাগরিতে হালিমা খাতুন (বরগুনা), অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী বিভাগে শাহিনুর আক্তার (পটুয়াখালী), সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য নয়ন তারা (পিরোজপুর), নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে মনোয়ারা বেগম (বরিশাল), শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্যের জন্য হাসিনা আরা বেগম (বরিশাল)। ৫ জন শ্রেষ্ঠ জয়িতা নারীকে পাঁচটি ক্যাটাগরিতে প্রত্যেকের হাতে ক্রেস্ট, নগদ ১০ হাজার টাকা এবং সনদপত্র তুলে দেন অতিথিরা। এছাড়াও জেলা পর্যায়ের নির্বাচিত ২৫ জন শ্রেষ্ঠ জয়িতা নারীকে পাঁচটি ক্যাটাগরিতে প্রত্যেকের হাতে ক্রেস্ট, নগদ ২ হাজার টাকা এবং সনদপত্র তুলে দেন অতিথিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here