২০১৮ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে পুলিশ বাহিনীর ৩৪৯ জন সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক- বিপিএম, বিপিএম-সেবা, রাষ্ট্রপতির পুলিশ পদক- পিপিএম ও পিপিএম-সেবা পদক দেয়া হয়েছে। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে পদকপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত ওই তালিকায় বরিশাল বিভাগের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের মধ্যে ১২ জনকে বিপিএমপ ও পিপিএম পদক দেয়ার তথ্য প্রকাশ করা হয়।

বিভাগের পদকপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের মধ্যে বিপিএম পদক পেলেন-বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোশারফ হোসেন (অতিরিক্ত আইজিপি), ডিআইজি বরিশাল মোঃ শফিকুল ইসলাম, বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক আতিকা ইসলাম এবং বরিশাল পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম।

বিভাগের পদকপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের মধ্যে পিপিএম পদক পেলেন- অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল মুহাম্মাদ আব্দুর রকিব (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), ঝালকাঠি পুলিশ সুপার জোবায়েদুর রহমান, ভোলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন, বরগুনা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন, পিরোজপুর পুলিশ সুপার মোঃ সালাম কবির, পটুয়াখালী পুলিশ সুপার মোঃ মইনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার পিরোজপুর কাজী শাহনেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার ঝালকাঠী এস. এম. মাহামুদ হাসান।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৪০ জন পুলিশ সদস্যকে বিপিএম, ৬২ জনকে পিপিএম এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ১০৪ জন পুলিশ সদস্যকে বিপিএম-সেবা এবং ১৪৩ জনকে পিপিএম-সেবা প্রদান করা হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here