বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভোক্তা অধিকার সংগঠন ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি)-এর শাখা উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যায়টির মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মো. লোকমান হোসেনকে সভাপতি ও সোসিওলোজি বিভাগের শিক্ষার্থী মুজাহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে মঙ্গলবার ক্যাম্পাসে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ কমিটি উদ্বোধন করেন সিওয়াইবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী শুভ।

এর আগে কেন্দ্রীয় কমিটির সভাপতি পলাশ মাহমুদ ও সাধারণ সম্পাদক মাহি মাহফুজ এ কমিটি অনুমোদন করেন।

কমিটিতে অন্যান্যরা হলেন, সহ-সভাপতি হাফিজুর রহমান, মুক্তা আক্তার, মুজাহিদুল ইসলাম ও শাহরিয়ার ইসলাম। যুগ্ন-সম্পাদক মো. নাইমুল হক সুমন, মো. ফুয়াদ হাসান ও ফকিহা তাসনিন। সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক ফাহিম আহমেদ, অফিস সম্পাদক মো. আবু হাসান, সহ-অফিস সম্পাদক নুরেন নাহিয়ান খসরু, ট্রেজারার মো. মুহাইমিনুল ইসলাম, সহকারী ট্রেজারার নাজমুন নাহার সৌমী, পরিকল্পনা ও গবেষণা সম্পাদক মো. নাজিব আহসান অপু, প্রচার সম্পাদক কেএম রহমতুল্লাহ রাহাত, ভোক্তা অধিকার বিষয়ক সম্পাদক জুলকার নাইন, তথ্যপ্রযুক্তি সম্পাদক মো. নাহিদ হাসান, সমাজকল্যাণ সম্পাদক প্রিয়াঙ্কা বারই, সংস্কৃতি সম্পাদক মো. মিল্লাত মতব্বর, প্রশিক্ষণ সম্পাদক মো. আল আমীন এবং নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন, ইকবাল হাসান, মো. মোসাদ্দেক আলী, মিলন হোসাইন, মো. আমিনুল ইসলাম, সৌরভ সাধু ও সুমাইয়া তাহসিন।

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ বা ‘সচেতন ভোক্তা সমাজ’ (সিসিএস) এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, খুলনা, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here