মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে এবার পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৭ হাজার ৫৭৫ জন। বিভাগের ছয় জেলায় মোট ১৭৬ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দেশের সব শিক্ষা বোর্ডের মতো আগামী শনিবার থেকে বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা শুরু হবে। সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের জন্য বোর্ড কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

বোর্ড সূত্রে জানা যায়, এ বছর পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৫৩ হাজার ৪১ এবং ছাত্রী ৫৪ হাজার ৫৩৪। তার মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৮৬ হাজার ৮১৯। বিভাগের ছয় জেলায় মোট ১৭৬ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জেলাভিত্তিক পরীক্ষার্থী ও কেন্দ্র সংখ্যা হলো- বরিশালে পরীক্ষার্থী ৩৬ হাজার ২১০ জন ও কেন্দ্র ৬২টি, ঝালকাঠিতে পরীক্ষার্থী ১০ হাজার ৯৩৬ জন এবং কেন্দ্র ১৭টি, পিরোজপুরে পরীক্ষার্থী ১৩ হাজার ২০৫ জন ও কেন্দ্র ২৩টি, পটুয়াখালীতে পরীক্ষার্থী ২০ হাজার ১৭১ জন ও কেন্দ্র ৩০টি, বরগুনায় পরীক্ষার্থী ১১ হাজার ২৭৩ জন ও কেন্দ্র ২১টি, ভোলায় পরীক্ষার্থী ১৫ হাজার ৭৮০ জন ও কেন্দ্র ২৩টি।

বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল আজিম বলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্নের জন্য শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ ১৬টি ও জেলা প্রশাসন ২৩টি ভিজিল্যান্স টিম গঠন করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here