মজিবর রহমান নাহিদ॥ দীর্ঘ ৭ বছর পর আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন।

 

নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের এমপি। সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য আমির হোসেন আমু এমপি। প্রধান বক্তা হিসবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মো: আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

 

এ সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে সাজ সাজ রব উঠেছে। এরই মধ্যে ব্যানার-ফেষ্টুন ও তোরণে নতুন সাজে সেজেছে বরিশাল নগরী। ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় সম্মেলনের প্রস্তুতি নিচ্ছেন নেতাকর্মীরা। ২০১২ সালের ২৭ ডিসেম্বর সর্বশেষ বরিশাল মহানগর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে তৎকালীন মেয়র মরহুম শওকত হোসেন হিরনকে সভাপতি ও আফজালুল করিমকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়। ওই কমিটি পূর্ণাঙ্গ না হওয়ার আগেই মারা যায় শওকত হোসেন হিরন। তার মৃত্যুতে দীর্ঘদিন নেতৃত্বহীন হয়ে পরে মহানগর আওয়ামী লীগ। ৪ বছর পর ২০১৬ সালের ২০ অক্টোবর গোলাম আব্বাস চৌধুরী দুলালকে সভাপতি, একেএম জাহাঙ্গীরকে সাধারন সম্পাদক ও বর্তমান বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে যুগ্ম সাধারন সম্পাদক করে মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়।

 

আসন্ন কমিটিতে কর্মীবান্ধব নেতাদের প্রাধান্য দেয়া হবে এমনটি প্রত্যাশা করেছেন তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।

 

বরিশাল সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতা আনিছুর রহমান দুলাল জানায়, ‘মহানগর আওয়ামী লীগের সম্মেলনকে ঘীরে আমাদের তৃণমূল পর্যায়ে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ইতিমধ্যে প্রস্তুতি সম্পন্নের পথে, ইনশআল্লাহ বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নেতৃত্বে একটি সফল সম্মেলন অনুষ্ঠিত হবে।

 

মহানগর যুবলীগ নেতা কামরুজ্জামান লিখন জানায়, ‘বিগত দিনে যিনি আমাদের পাশে ছিলেন আমরা সেরকম কর্মীবান্ধব নেতাকে এবারের মহানগর আওয়ামী লীগের কমিটিতে নেতৃত্বে চাই। সে হিসেবে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র যুবরত্ন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে আমরা আসন্ন কমিটিতে গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই, এটা আমাদের প্রাণের দাবী।’

 

সম্মেলন সফল করার লক্ষে ইতিমধ্যে বরিশাল মহানগর আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ডেই পৃথক পৃথক ভাবে ত্রি-বার্ষিক সম্মেলন করে নতুন কমিটি গঠন করা হয়েছে। এছাড়া নেতাকর্মীদের নিয়ে বর্ধিত সভাও করেছেন মহানগর আওয়ামী লীগ।

 

গতকাল সম্মেলন স্থান পরিদর্শন করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি। এসময় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সহ অন্যারা উপস্থিত ছিলেন।

 

মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব একেএম জাহাঙ্গীর হোসেন জানায়, আগামী ৮ডিসেম্বর বরিশাল মুক্ত দিবস, এই ঐতিহাসিক দিনে ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে চুতুরর্দিকে ব্যপক সাড়া পরে গেছে, ইতিমধ্যে আমাদের সকল প্রস্তুতি প্রায় শেষের পথে। আমি আশা করি এবং বিশ্বাস করি ৮ডিসেম্বর বঙ্গবন্ধু উদ্যান কানায় কানায় ভরে যাবে এবং সুন্দর ও একটি স্বচ্ছ কমিটি গঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here