সদিচ্ছা থাকলেই সমাজের হতদরিদ্র মানুষের সেবা করা যায়। তারই প্রমান রাখলেন মহানগর ছাত্রলীগ কর্মী ফেরদৌস হাসান লিমন। সমাজের উচ্চবিত্ত ও নিম্নবিত্তের মাঝে বিভেদের দেয়াল তুলে দিতে স্থাপন করলেন ‘মানবতার দেয়াল’। বরিশাল নগরীর কাউনিয়া হাউজিং এলাকায় একটি দেয়ালে গরীব অসহায় মানুষের সেবা করার উদ্দেশ্যে স্থাপন করা হয়।

এই দেয়ালে যে কোন সামর্থবান ব্যক্তি তাদের অপ্রয়োজনীয় পোষাকসহ যে কোন জিনিস ওই স্থানে রেখে আসবেন। অন্য দিকে হতদরিদ্র যাদের ক্রয় করার ক্ষমতা নেই তারা তাদের প্রয়োজনীয় পোষাক ওই স্থান থেকে নিয়ে আসবেন। এই উদ্যোগে লিমনের সাথে রয়েছেন তারই সহকর্মী ছাত্রলীগ সদস্য সাকিব, আবির, মনির, ইউসুফ, শাওন, লিয়ন ও বেশ কয়েকজন তরুণ।

এদিকে তাদের এই কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন কাউনিয়া এলাকার সুশিল সমাজ।

এবিষয়ে বরিশাল জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. ফিরোজ মাহমুদ খান বলেন, তাদের এই উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে। আমরা চাই সমাজের তরুনরা এধরনের মহতি কাজে এগিয়ে আসুক।

এ বিষয়ে স্থানীয়রা বলেন, ওরা যা করছে তার কোন তুলনা নেই। আমরা আল্লাহর কাছে দোয়া করি যাতে আল্লাহ তাদের মানুষের সেবা করার মনবাসনা পূর্ন করেন।

মানবতার দেয়ালের উদোক্তা ফেরদৌস হাসান লিমন বলেন, অবস্থান থেকে সমাজের জন্য কিছু করার তাগিদ থেকেই এটি স্থাপন করেছি। আমাদের পরিকল্পনা আছে নগরীর বিভিন্ন স্থানে এই মানবতার দেয়াল স্থাপন করবো।

লিমনের এই মহৎ উদ্যোগ “মানবতার দেয়াল” কাউনিয়া হাউজিং এলাকায় সবার দৃষ্টি আকর্ষণ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here