?

পিরোজপুরের মঠবাড়িয়ায় অভিযান চালিয়ে অবৈধভাবে ভারতে মানব পাচারকারী চক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। রোববার (০৯ জুন) বিকাল ৫টায় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত নারী পাচারকারী হলো- খুলনার বাগেরহাট জেলার মোড়লগঞ্জ এলাকার বাসিন্দা লিটন খলিফা (৩৬)। সে ওই এলাকার সালাম খলিফার ছেলে।

রোববার সন্ধ্যায় বরিশাল র‌্যাবের সদর দপ্তরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজার খান সজিবুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, পাচারকারী লিটন খলিফা মঠবাড়িয়া থেকে এক নারীকে ভারতে পাচারের পরিকল্পনা গ্রহন করে লিটন। সে অনুযায়ী ওই নারীকে মঠবাড়িয়ায় কাউকে কিছু না জানিয়ে আসতে বলে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব বিষয়টি জানতে পারে। পরে র‌্যাব-৮ পিরোজপুর পিরোজপুর ক্যাম্পের একটি চৌকশ দল ঘটনাস্থল হতে নারী পাচারকারী লিটন ও পাচার হতে চলা নারীকে উদ্ধার করেন।

র‌্যাব জানায়, লিটন খলিফা স্বীকার করেছে যে সে একজন মহাজন। নিজস্ব ভাংগাড়ি ব্যবসার জন্য বিভিন্ন সময়ে অবৈধভাবে বিদেশে লোক নিয়ে যান। ইতিপূর্বে সে তার তিন বোন ও বোন জামাইকে অবৈধভাবে ভারতে পাঠিয়েছে। তারা বর্তমানে ভারতে বসবাস করছে। বিগত ১৫ বছর ধরে লিটন বেনাপোল বর্ডার দিয়ে বিভিন্নভাবে প্ররোচিত করে বাংলাদেশ থেকে নারী ও পুরুষদের ভারতে পাচার করে আসছে। এর মাধ্যমে তিনি লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

এই ঘটনায় মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here