বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন ডেঙ্গু রোগীদের চিকিৎসার তদারকি করেছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা হক মিরা। শনিবার দুপুরে তিনি দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে শেবাচিম হাসপাতালে গিয়ে ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেন এবং তাদের সর্বোচ্চ চিকিৎসা প্রদানের ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরাকে কাছে পেয়ে ডেঙ্গু আক্রান্ত রোগী ও তাদের স্বজনদের মাঝে সুস্থ হয়ে ওঠার ব্যপারে সাহস সঞ্চারিত হয়। এ সময় বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মোঃ বাকির হোসেন,জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সোহেল কবিরাজ,বানারীপাড়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আনিছুর রহমান মিলন প্রমূখ উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে সৈয়দা রুবিনা মিরা বলেন, বর্তমান সরকার ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এর অংশ হিসেবেই তিনি শেবাচিম হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীদের খোঁজ খবর নিয়েছেন এবং তাদের জন্য তার পক্ষ থেকে সার্বিক সহায়তা করার কথা জানিয়েছেন।

উল্লেখ্য, বরিশাল শেবাচিম এ ভর্তি ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা শতক ছাড়িয়েছে।তবে হাসপাতাল কর্তৃপক্ষের কর্তব্য নিষ্ঠা ও দায়িত্বশীল মানবিক ভুমিকার কারণে অনেকে সুস্থ হয়ে বাড়ি ফিরতে সক্ষম হয়েছে। ঈদের পর এ অঞ্চলে ডেঙ্গু পরিস্থিতি অবনতির সম্ভাবনা থাকলেও সরকারি চিকিৎসা সেবা ও জনপ্রতিনিধিদের ভুমিকার কারণে পরিস্থিতির ইতিবাচক উত্তরণ ঘটছে।

ডেঙ্গু পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে আছে জানিয়ে বরিশাল শেবাচিম হাসপাতালের পরিচালক মোঃ বাকির হোসেন বলেন, ডেঙ্গু পরিস্থিতি খারাপের দিকে যাবার সম্ভাবনা দেখে ঈদের আগে নতুন বিল্ডিং এ আক্রান্তদের স্থানান্তর করা সহ ঈদে সকল চিকিৎসকদের ছুঁটি বাতিল করে সর্বোচ্চ সেবা নিশ্চিত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here