ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বরিশালে পারভীন বেগম (৩৬) নামের এক গৃহবধূ মারা গেছেন। শুক্রবার দিনগত রাত সোয়া ৯টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকির হোসেন জানান, ৫ দিনের জ্বর নিয়ে শুক্রবার দুপুর দেড়টার দিকে পারভীন বেগমকে তার স্বজনরা হাসপাতালে ভর্তি করেন। ভর্তির সময় তার অবস্থা আশঙ্কাজনক ছিল। পায়খানার সঙ্গে রক্ত যাচ্ছিল। এছাড়া তার রক্তশূন্যতা ও শ্বাসকষ্ট ছিল।

তিনি বলেন, দুপুরে অবস্থা আরও খারাপ হলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেয়া হয়। রাত ৯টা ১৫ মিনিটে তার মৃত্যু হয়।

পারভীন বেগম বানারীপাড়া উপজেলার তেতলা গ্রামের মো. ফায়জুল হকের স্ত্রী।

ডা. এসএম বাকির হোসেন জানান, সম্প্রতি শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গ রোগীর সংখ্যা কমেছে। শুক্রবার দুপুর পর্যন্ত চিকিৎসাধীন ছিল ৮০ জন। তাদের মধ্যে পুরুষ ৩৯ জন, নারী ১৯ জন এবং ২২ জন শিশু।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে মেডিকেলে ভর্তি হয়েছে ২১ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২৩ জন।

এছাড়া গত ১৬ জুলাই থেকে এখন পর্যন্ত ২৩৫২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২৬৩ জন। আর গত দুই মাসে মেডিকেলে ডেঙ্গুতে আক্রান্ত ৯ জন রোগীর মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর বরিশাল বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত বরিশাল বিভাগে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here