নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি আঙ্গিনা, সবাই মিলে সুস্থ থাকি মশক নিধনে কাজ করি’ এই স্লোগান নিয়ে আজ ৭ আগস্ট সকাল ১০ টায়। জেলা প্রশাসন বরিশাল এর আয়োজনে, বরিশাল সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতায়। নথুল্লাবাদ বাসস্ট্যান্ডের পার্শ্ববর্তী ব্রিজ এলাকায়।
ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে বিএনসিসি, স্কাউট, রোভার স্কাউটস,গার্লস গাইড, এনজিও প্রতিনিধি, রাজনৈতিক সংগঠন, জনপ্রতিনিধিসহ সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে বরিশাল সিটি কর্পোরেশন এলাকার ৩০ টি ওয়ার্ডে এবং বরিশাল জেলার প্রত্যেক পৌরসভা, ইউনিয়ন পরিষদসহ সমগ্র জেলাব্যাপী একযোগে পরিষ্কার-পরিচ্ছনতা ও মশক নিধন কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র বরিশাল সিটি কর্পোরেশন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।
এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরিশাল, প্রশান্ত কুমার দাস, উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর, মোশারফ হোসেন, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর, জিয়াউর রহমান বিপ্লব, বরিশাল এনজিও সমন্বয়ক কাজী জাহাঙ্গীর কবিরসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সেচ্ছাসেবী সংগঠন, এনজিও, রাজনৈতিক ব্যক্তিররা, শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দরা উপস্থিত ছিলেন। সেখানে উদ্বোধন শেষে সকলের সাথে পরিষ্কার-পরিচ্ছনতা কার্যক্রমে অংশগ্রহণ করেন।
ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছনতা অভিযানের পাশাপাশি মশক নিধন ঔষধ প্রয়োগ করেন। পাশাপাশি যে সকল ব্যক্তি বা প্রতিষ্ঠানের পরিত্যক্ত ভূমি বা স্থাপনা এডিস মশা বিস্তারের উপযোগী পরিবেশ থাকবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়। দেশের চলমান ডেঙ্গু রোগ থেকে বাচতে মশা নিধন ও মশার বংশ বিস্তার রোধে বাড়ির চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান জেলা প্রশাসক বরিশাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here