প্রতিপক্ষ ছোট, তবে চ্যালেঞ্জটা ছিলো অনেক বড়। সেই বড় চ্যালেঞ্জ সহজেই জিতলো বাংলাদেশ। উল্টো পাত্তাই পায়নি বিশ্বকাপের শুরুতে আলোচনায় থাকা বিশ্ব ক্রিকেটের উদীয়মান এই শক্তি। মুশফিকুর রহিমের ব্যাটিং দৃঢ়তা ও সাকিব আল হাসানের পাঁচ উইকেটের বোলিং ঘূর্ণিপাকে পুরো ম্যাচে সামান্যতম প্রতিদ্বন্দ্বিতাও গড়তে পারেনি গুলবাদিন-রাশিদদের আফগানিস্তান। প্রথম বাংলাদেশি হিসেবে ব্যাট হাতে অর্ধশত রান ও বল হাতে পাঁচ উইকেট নিয়ে অনন্য কীর্তি গড়লেন বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এই জয়ের ফলে সাত ম্যাচ থেকে সাত পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থান পুনরুদ্ধার করলো বাংলাদেশ। এক ম্যাচ কম খেলা ইংল্যান্ড আট পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে। ছয় ম্যাচ থেকে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে শ্রীলঙ্কা। টেবিলের শীর্ষে থাকা নিউজিল্যান্ড ছয় ম্যাচ থেকে ১১ পয়েন্ট সংগ্রহ করেছে।

সাকিব আল হাসানের ৫ উইকেট ও দুরন্ত ব্যাটে আফগানিস্তানকে ৬২ রানে হারালো বাংলাদেশ। ১৩ বল বাকি রেখেই অলআউট হয়ে যায় আফগানরা।

এই ঐতিহাসিক বিজয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সোমবার (২৪ জুন) রাতে বরিশাল সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত বাবলু স্বারিত ইমেইল বার্তায় অভিনন্দন জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here