বানারীপাড়ায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিনম্র শ্রদ্ধায় ২১ ফেব্রুয়ারী আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

 

দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলমের পক্ষে,উপজেলা পরিষদ ও প্রশাসন,পৌরসভা,মুক্তিযোদ্ধা সংসদ,উপজেলা ও পৌর আওয়ামী লীগ আওয়ামী লীগ,ওয়ার্কার্সপার্টি,জাসদ ও প্রেসক্লাব সহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউএনও শেখ আব্দুল্লাহ সাদীদ,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,ওসি শিশির কুমার পাল,উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা,সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন,সম্পাদক আ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, সহ-সভাপতি রহিম মাল,সম্পাদক শেখ শহিদুল ইসলাম,উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক ওয়াহেদুজ্জামান দুলাল,বানারীপাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ আফরোজা বেগম,

 

আওয়ামী লীগ নেতা হারুন অর রশিদ,উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক অধ্যাপক জাকির হোসেন,সাবেক যুগ্ম আহবায়ক ফারুক হোসেন বেপারী ও জাকির হোসেন সরদার,প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন,নির্বাহী সদস্য অ্যাডভোকেট তারিকুল ইসলাম,এস এম গোলাম মাহমুদ রিপন,সহ-সভাপতি রেজাউল ইসলাম বেল্লাল,সাধারণ সম্পাদক সুজন মোল্লা,যুগ্ম সম্পাদক সজল চৌধুরী ও ফয়েজ আহম্মেদ শাওন,সহ-সম্পাদক মাইদুল ইসলাম শফিক সাংগঠনিক সম্পাদক শফিক শাহিন,সদস্য শাহীন মাহমুদ,ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুন্তাকিম লস্কর কায়েস ও সুমম রায় প্রমুখ।এর আগে সন্ধ্যা থেকে পুষ্পার্ঘ অর্পণের পূর্ব পর্যন্ত শহীদ মিনারে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

সকাল ৭টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের নেতৃত্বে পৌর শহরে প্রভাত ফেরী বের করা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here