বাবুগঞ্জে বাল্যবিবাহ ও যৌন সহিংসতা প্রতিরোধে অবদান রাখা এবং কন্যাশিশুদের জন্য নিরাপদ বিদ্যালয় ক্যাম্পেইন কর্মসূচিতে অংশগ্রহনের জন্য সম্মাননা প্রদান করা হয়েছে। রোববার দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ ও হার চয়েজের উদ্যোগে উপজেলার ঐতিহ্যবাহী রাশেদ খান মেনন মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে শিক্ষক-শিক্ষার্থী,

অভিভাবক ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত ওই সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাবুগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার সুজিত হাওলাদার। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বীথিকা সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিআরডিবি চেয়ারম্যান ও সাবেক উপজেলা চেয়ারম্যান খালেদা ওহাব, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) কমিটির উপজেলা সম্পাদক আরিফ আহমেদ মুন্না এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মহিউদ্দিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী মেহের আফরোজ মিতা। দি হাঙ্গার প্রজেক্টের ইউনিয়ন সমন্বয়কারী প্রভাষক মহিদুল ইসলাম জামালের সঞ্চালনায় এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন মাধবপাশা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক হোসেন, বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউসুফ আলী,

সবুজ বাংলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জাফর মো. সালেহ, রাকুদিয়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমান তালেব, চরসাধুকাঠী সিনিয়র মাদ্রাসার প্রভাষক সাইফুল ইসলাম, চাঁদপাশা হাইস্কুল ও কলেজের ক্রীড়া শিক্ষক মিজানুর রহমান, দি হাঙ্গার প্রজেক্টের উপজেলা সমন্বয়কারী আল-আমিন শেখ, ইউনিয়ন সমন্বয়কারী আবু হানিফ, শিক্ষার্থী অভিভাবক আব্দুল মান্নান ফকির, শিক্ষার্থী আমিনা রহমান সেতু, হুমায়রা হোসেন তনিমা প্রমুখ।

অনুষ্ঠানে বাল্যবিবাহ ও যৌন সহিংসতা প্রতিরোধে সামাজিক সচেতনতামূলক প্রচারাভিযানে অংশ নেওয়া এবং কন্যাশিশুদের জন্য নিরাপদ বিদ্যালয় ক্যাম্পেইন কর্মসূচিতে বিভিন্ন পর্যায়ে অবদান রাখার জন্য উপজেলার ২২টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও ইযুথ লিডারদের মধ্য থেকে নির্বাচিত মোট ৩২ জনকে সম্মাননা প্রদান করা হয়। এসময় নির্বাচিত ব্যক্তি ও প্রতিষ্ঠান প্রধানদের হাতে আনুষ্ঠানিকভাবে ওই সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here