মালয়েশিয়ার রাজকীয় নৌঘাঁটি লুমুটে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধ জাহাজ বিএনএস প্রত্যয়কে অভ্যর্থনা জানানো হয়েছে। মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের প্রতিরক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, আগামী ২২ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত চীনে অনুষ্ঠিতব্য ‘ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ-২০১৯’-এ অংশ নেবে বিএনএস প্রত্যয়। এ উদ্দেশ্যে যাবার পথে গত ২ এপ্রিল মালয়েশিয়ার রাজকীয় নৌ বাহিনীর লুমুট ঘাঁটিতে যাত্রা বিরতি করে জাহাজটি। বিএনএস প্রত্যয়ে ২৩ জন কর্মকর্তা এবং ১১৬ জন নাবিক রয়েছেন।

এ উপলক্ষে গত ৩ এপ্রিল সন্ধ্যায় বিএনএস প্রত্যয়ে অনবোর্ড অভ্যর্থনা এবং নৈশভোজের আয়োজন করা হয়। এতে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম সস্ত্রীক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ‘গেষ্ট অব অনার’ হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার নেভাল স্পেশাল ফোর্সের কমান্ডার ফার্ষ্ট অ্যাডমিরাল দাতু আনুর বিন হাজি ইলিয়াস।

এছাড়া মালশিয়ার রাজকীয় নৌ বাহিনীর লুমুট ঘাঁটির উচ্চ পদস্থ কর্মকর্তারা, দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা এয়ার কমডোর মো. হুমায়ূন কবিরসহ অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিউটিফুল বাংলাদেশ নামে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। এছাড়া বাংলাদেশ নৌবাহিনীর অর্কেস্ট্রা দল কর্তৃক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here