একুশে পদক প্রাপ্ত বিশিষ্ঠ গুনিজন প্রায়ত নিখিল সেনের নামে বরিশাল নগরের ঝাউতলা দ্বিতীয় গলির নামকরণ করা হচ্ছে।

বুধবার (২০ মার্চ) সন্ধ্যায় বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সভাপতিত্বে জরুরী এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

একই সাথে আগমী ২২ মার্চ একুশে পদক প্রাপ্ত বিশিষ্ঠ গুনিজন প্রায়ত নিখিল সেনের নামে নামকরণকৃত সড়কের নামফলক আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

এদিকে জরুরী ওইসভায় সিটি করপোরেশন এলাকায় গভীর নলকুপের স্থাপনের ফি কমানো, ২০১৬ সনের গেজেট অনুযায়ী হোল্ডিং ট্যাক্সের রেইট বহাল রাখা, পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত শ্রমিকদের বেতন ৭৫০০ টাকা থেকে ৯০০০টাকায় উন্নিত করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

সভাসূত্রে জানাগেছে, আহসান হাবিব কামাল মেয়র থাকাকালীন সময়ে ২০১৭ সালের ৬ মার্চ অনুষ্ঠেয় ৩য় পরিষদের ১২ তম সাধারন সভায় আলোচ্যসূচী-৮ বিবিধ (ক) এর গৃহিত সিদ্ধান্ত মতে ১.৫ ইঞ্চি গভীর নলকুপ বসানোর ফি আবাসিক ২৫ হাজার টাকা ধার্য করা হয়। কিন্তু নগরবাসীর দুর্ভোগ লাঘব করতে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ২৫ হাজার টাকা থেকে কমিয়ে ১৫ হাজার টাকা এবং বর্ধিত এলাকার জনগনের আর্থিক অবস্থার কথা বিবেচনা করে ২৫ হাজার টাকা থেকে কমিয়ে ৫ হাজার টাকা করার সিদ্ধান্ত নেন। তবে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের বিনা অনুমতিতে গভীর নলকুপ না বসানোর জন্য নগরবাসীকে অনুরোধ জানান মেয়র।

সভার আলোচনায় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ বলেন, দায়িত্ব গ্রহণ করার পর থেকেই নগরবাসীর হোল্ডিং ট্যাক্স (কর) না বাড়ানোর পক্ষে সিদ্ধান্ত গ্রহণ করি। এর বাস্তবায়নে ২০১৮ সালের নভেম্বর মাসে আদর্শ কর তফসিলে উল্লেখিত কর আরোপ করলে নগরবাসীর দুর্ভোগ বাড়বে তাই ২০১৬ সালের ২৪ জানুয়ারীর কর তফসিলের হোল্ডিং ট্যাক্স বহাল থাকার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এছাড়া সভায় নগর পরিস্কার পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত শ্রমিকদের রাতের বেলায় নিরলস পরিশ্রমের মাধ্যমে নগরীকে সচল রাখার কাজ সঠিক ভাবে পালনের জন্য ও শ্রমিকদের জীবনমানের উন্নয়নের কথা চিন্তা করে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ শ্রমিকদের বেতন বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করেন। ফলে শ্রমিকদের প্রতি মাসের বেতন ৭ হাজার ৫শত টাকা থেকে বাড়িয়ে ৯ হাজার টাকা এবং পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত ট্রাক ড্রাইভারদের বেতন ৭ হাজার ৫শত টাকা থেকে ৯ হাজার টাকা করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

সভায় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ খায়রুল হাসান, সচিব মোঃ ইসরাইল হোসেন, কাউন্সিলরবৃন্দ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here