কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের চাড়িপাড়া বেড়িবাঁধ ভাঙ্গন প্রতিরোধে স্থায়ী প্রকল্প গ্রহন করা হবে। কিছুদিনের মধ্যেই এ কাজ শুরু করা হবে। ভাঙ্গন ও নদীর পানি প্রবেশ ঠেকাতে বাঁধের পাশে জিও ব্যাগ ফেলা হবে। ঘূর্ণিঝড় ফনী পরবর্তী আজ রোববার দুপুরে উপজেলার লালুয়া ইউনিয়নের চাড়িপাড়া ভাঙ্গা বাঁধ পরিদর্শনে এসে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এ কথা বলেন।

তিনি আরো বলেন, যেহেতু চাড়িপাড়া পায়রা বন্দরের আওতাভূক্ত সেহেতু বাঁধ প্রটেকশনে স্থায়ী প্রকল্প নেয়া হবে। এসময় তিনি চাড়িপাড়ার দূর্ভোগ কবলিত মানুষের উদ্দেশে বলেনÑ আপনাদের আর কষ্ট করতে হবে না। আমাদের প্রথম লক্ষ্য যাতে ভাঙ্গা বেড়িবাঁধ দিয়ে গ্রামে পানি প্রবেশ করে প্লাবিত না হয়। এই মুহ’র্তে নদীতে অনেক পানি। তাই নদীর পানির প্রবাহ একটু কমলেই জিও ব্যাগ ফেলা হবে।

পরে পানি সম্পদ প্রতিমন্ত্রী কলাপাড়ার পায়রা সমুদ্র বন্দর থেকে স্পিডবোটে করে চাড়িপাড়া ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ এলাকা পরিদর্শণ করেন। তিনি হ্যান্ডমাইকে দূর্গত গ্রামবাসীদের সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

এসময় পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম, কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান, উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বিশ্বাস তপন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here