আর মাত্র ৫-৬ ঘণ্টার অপেক্ষা পালা। এর পরই শ্রদ্ধা, আবেগ আর ফুলেল ভালোবাসায় ভরে যাবে বরিশালের কেন্দ্রীয় শহীদ মিনার। শ্রদ্ধা নিবেদনের জন্য পুরোপুরি প্রস্তুত বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার। রাত ১২টা ১মিনিট থেকে এখানে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, প্রশাসন সহ সর্বস্তরের মানুষ।

 

আজ বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে সন্ধ্যার পর বেদির রঙ আর আলপনার কাজ শেষ করা হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজও শেষ। পুলিশের কড়া পাহারায় আবদ্ধ শহীদ মিনারের চারপাশ।

 

সন্ধ্যার পর থেকেই সদর রোডের হোটেল সাহেবের গোরস্থান থেকে সার্কিট হাউজ পর্যন্ত শহীদ মিনারে প্রবেশের রাস্তাগুলোতে ব্যারিকেড বসিয়ে পাহারা দিতে দেয়ার করা রয়েছে পুলিশ সদস্যদের। রাতে বন্ধ করে দেয়া হবে সড়কগুলো।

 

আগামীকাল শুক্রবার দেশজুড়ে পালন হবে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিনটি পালন উপলক্ষে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারসহ পুরো বরিশালজুড়ে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে শহীদ মিনারসহ এর চারপাশের এলাকা।

 

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পবিত্রতা ও ভাবমূর্তি রক্ষায় সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও জেলা প্রশাসন।

 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে আসা সর্বসাধারণের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের জন্য অন্য যেকোনও বারের তুলনায় এবার নিরাপত্তা ব্যবস্থা অনেক কঠোর থাকবে। যাতে কোনও বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়। আইনশৃংখলা বাহিনী এ বিষয়ে তৎপর রয়েছে। সব প্রস্তুতি শেষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here