আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে বিশেষ নিরাপত্তা হিসেবে পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানায় র‌্যাবের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং পাশাপাশি গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

এছাড়াও নির্বাচন উপলক্ষ্যে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। শনিবার (১৫ জুন) দিনরাত ব্যাপি র‌্যাব সদস্যরা শহরের বিভিন্ন স্থানে বিশেষ নিরাপত্তা টহল এবং রাতে শহরের বিভিন্ন পয়েন্টে র‌্যাবের স্পেশাল চেকপোষ্টের মাধ্যমে বিভিন্ন যানবাহন তল্লাশী কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

এছাড়াও র‌্যাবের গোয়েন্দা বিভাগের ব্যক্তিবর্গ তাদের তথ্য সংগ্রহ এবং নজরদারি বৃদ্ধি করা হয়েছে। নির্বাচন উপলক্ষ্যে র‌্যাবের পক্ষ হতে নিচ্ছিদ্র নিরাপত্তা প্রদান করা হবে, যে কোন ধরণের পরিস্থিতি মোকাবেলার জন্য সরকারের এই এলিট ফোর্স সর্বদা প্রস্তুুত। নির্বাচনকে ঘিরে থাকবে র‌্যাবের নিচ্ছিদ্র নিরাপত্তা বলয়। পোষাকধারী সদস্যের পাশাপাশি সাদা পোষাকেও অবস্থান করবে র‌্যাব সদস্যরা।

এদিকে নির্বাচনের সকল ধরণের নাশকতার বিরুদ্ধে র‌্যাব সর্তক অবস্থানে মাঠে নেমেছে। নির্বাচন উপলক্ষে কোন দুস্কৃতিকারী, সন্ত্রাসী, অপরাজনৈতিক জনগণের জানমালের নিরাপত্তা নস্যাত করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ধরণের কোন ঘটনা যাতে কেউ না ঘটাতে পারে সেজন্য র‌্যাব কাজ করছে। যেকোন ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি ও স্বাভাবিক জনজীবনে কেউ যাতে সমস্যা তৈরি করতে না পারে সেজন্য র‌্যাবের পক্ষ থেকে দিনরাত্র বাড়তি টহল ও চেকপোষ্টের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নির্বাচনকালীন এই মহড়া অব্যহত থাকবে যাতে জনসাধারণ স্বাভাবিকভাবে জীবনযাপন করতে পারে তার জন্য নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে র‌্যাবের দিনরাত্র টহল এবং চেকপোষ্টের ফলে জনসাধারণের ভিতর স্বস্তি ফিরতে শুরু করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here