মাত্র ১০০ টাকায় পুলিশের চাকরি দিতে চেয়েছেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার মাহবুবুর রহমান। ৩ টাকা মূল্যের একটি ফরম ও ১০০ টাকার ব্যাংক ড্রাফট করলেই মিলবে সোনার হরিণখ্যাত পুলিশের চাকরি।

বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপারের কক্ষে সংবাদ সম্মেলনে জেলার পুলিশে ১৮ জন কনস্টেবল নিয়োগ প্রসঙ্গে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি এ কথা বলেন।

পুলিশ সুপার বলেন, , শিগগিরই চুয়াডাঙ্গায় তিনজন নারী ও ১৫ জন পুরুষ কনস্টেবল নিয়োগ দেয়া হবে। সম্পূর্ণ যোগ্যতার ভিত্তিতে তাদের চাকরি হবে। আমি দেখিয়ে দিতে চাই যোগ্যতার ভিত্তিতে পুলিশ বিভাগে চাকরি হয়।

পুলিশে নিয়োগে ঘুষ-দুর্নীতির কথা স্বীকার করে তিনি বলেন, যারা পুলিশে চাকরি নিতে আসেন তারা প্রান্তিক ও গরিব। তাদের পারিবারিক অবস্থা অত্যন্ত দুর্বল। গতবার পুলিশে নিয়োগপ্রাপ্ত দুজনের বাড়িতে আমি নিজে গিয়ে জেনেছি হালের বলদ ও জমি বেঁচেও তাদের চাকরি হয়নি। পরে তারা লোন করে উৎকোচের টাকা দিয়ে পুলিশে চাকরি নিয়েছেন।

পুলিশ সুপার মাহবুবুর রহমান আরও বলেন, আমি পুলিশ সুপার হিসেবে প্রয়োজনে রাজনৈতিক ব্যক্তিদের কাছে গিয়ে বলব- আমরা আপনাদের সহযোগিতা নিয়ে শতভাগ নিরপেক্ষ একটা নিয়োগ দিতে চাই চুয়াডাঙ্গায়। আমাদের ছেলে-মেয়েরা যাতে বলে অন্তত একবার হলেও চুয়াডাঙ্গা পুলিশে নিরপেক্ষ নিয়োগ হয়েছে।

তিনি বলেন, নিয়োগ-পরবর্তী যদি কোনো হালের বলদ বা জমি বিক্রির মতো কথা জানতে পারি তাহলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে জেলার নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত বিশেষ সংবাদ সম্মেলনে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here