বালিশের পাশে স্মার্টফোন চার্জে রেখে ঘুমিয়েছিলেন এক কিশোরী। রাতে যখন গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন তখন হঠাৎ স্মার্টফোন বিস্ফোরণ ঘটে আগুনে পুড়ে মারা গেছেন ওই কিশোরী।

এশিয়ার দেশ কাজাখস্তানের বাসতোবে এলাকায় মর্মান্তিক এ ঘটনা ঘটেছে। ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল বলছে, আলুয়া আসেতকিজি আবজালবেক (১৪) নামের ওই কিশোরী রাতে বিছানায় শুয়ে স্মার্টফোনে গান শুনছিলেন। একই সঙ্গে মোবাইলটি চার্জে দিয়ে বালিশের পাশে রেখেছিলেন তিনি।

পরদিন সকালে তাকে মৃত অবস্তায় উদ্ধার করা হয়। এসময় দেখা যায়, বিছানায় বালিশের পাশে রাখা ফোনের ব্যাটারি বিস্ফোরণে ওই কিশোরীর মাথা পুড়ে গেছে।

পুলিশ বলছে, ওই কিশোরীর মোবাইল ফোনের চার্জার বৈদ্যুতিক সকেটে লাগানো ছিল। ধারণা করা হচ্ছে, মোবাইল বিস্ফোরণের কারণে মাথায় গুরুতর জখম হয়েছিল ওই কিশোরীর। যে কারণে সঙ্গে সঙ্গেই মারা গেছে।

পরিবারের সদস্যরা তাকে উদ্ধারের পর চিকিৎসকের কাছে নিয়ে যান। সেখানে নেয়ার আগেই আবজালবেকের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন চিকিৎসকরা।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, পরবর্তীতে হাসপাতালের ফরেনসিক বিশেষজ্ঞরা নিশ্চিত করেছেন যে, চার্জে অতিরিক্ত গরম হয়ে যাওয়ার কারণে মোবাইলে বিস্ফোরণ ঘটেছে। ১৪ বছরের এই কিশোরীর মৃত্যুকে মর্মান্তিক বলে উল্লেখ করেছেন চিকিৎসকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here