অমর একুশে বইমেলা ২০২০-এর দ্বিতীয় দিনে পাঠক সংখ্যা অনেক বেড়েছে। বই বিক্রিও বেড়েছে। স্টল ও আয়তন বড় হওয়ায় পাঠকরা সহজে চলাফেরা করতে পারছে। গত বছরের তুলনায় পাঠকদের সুযোগ-সুবিধাও বৃদ্ধি করা হয়েছে।

জানা গেছে, রোববার অমর একুশে বইমেলা বিকেল পাঁচটায় শুরু হয়। রাত ৯টা পর্যন্ত চার ঘণ্টায় প্রায় তিন লাখ টাকার বই বিক্রি হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, এবারের মেলায় ভিন্নধর্মী অনেক বই পাঠকদের নজর কাড়তে সক্ষম হয়েছে এবং গতবারের তুলনায় এবার প্রথম দিক থেকেই লোকজনের ব্যাপক সাড়া পড়েছে। আয়তন বাড়ার কারণে এখন আর আর্চারের নিচ দিয়ে বইমেলার প্রবেশ করতে চাপাচাপি করা লাগছে না। পাঠকদের দুর্ভোগ কমছে পাশাপাশি নিরাপত্তা বাহিনীও তাদের কাজ ভালোভাবে করতে পারছে।

বইমেলার সামগ্রিক অবস্থা নিয়ে ঐতিহ্য প্রকাশনীর ব্যবস্থাপক আমজাদ হোসেন কাজল বলেন, গতবারের তুলনায় এবার প্রথম দিকেই পাঠকদের ব্যাপক সাড়া পাচ্ছি। যদিও মেলা জমতে আরও কয়েক সপ্তাহ লাগবে। পাঠকরা শুরু থেকে আসা শুরু করছে। দিনেদিনে পাঠক সংখ্যা বৃদ্ধি পাবে। মেলাও জমজমাট হবে বলে আশা করেন তিনি।

বাংলা একাডেমির বইমেলা আয়োজন কমিটির সদস্য সচিব জাহিদ আহমেদ বলেন, গতকাল তিন লাখ টাকার বই বিক্রি হয়েছে। পাঠক সংখ্যাও বাড়ছে। প্রতিদিন গড়ে দশ-বারো হাজার পাঠক ও দর্শনার্থী মেলায় আসছে। সামনের দিনে পাঠক আরও বাড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here